thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ১৬ এপ্রিল 24, ৩ বৈশাখ ১৪৩১,  ৭ শাওয়াল 1445

শ্বাসরুদ্ধকর জয়ে ফিজের জাদুকরী ওভার

২০১৮ সেপ্টেম্বর ২৪ ০৮:৩৪:৩৬
শ্বাসরুদ্ধকর জয়ে ফিজের জাদুকরী ওভার

দ্য রিপোর্ট ডেস্ক : আবুধাবিতে এশিয়া কাপের সুপাফোরে আফগানিস্তানের বিপক্ষে বাংলাদেশ শ্বাসরুদ্ধকর এক জয় পেয়েছে। ম্যাচের শেষ ওভারে অর্থাৎ ৬ বলে ৮ রান দরকার ছিল আফগানদের। এটা বাংলাদেশের জন্য ছিল স্নায়ুর চরম পরীক্ষা। এমন স্নায়ুক্ষয়ী মুহূর্তে অসংখ্যবার পা হড়কেছে বাংলাদেশ। তবে এ ম্যাচে পথ হারায়নি টাইগাররা। চাপকে জয় করেই আবুধাবিতে দুর্দান্ত এক জয় পেয়েছে তারা। নেপথ্য নায়ক মোস্তাফিজুর রহমান। শেষ ওভারে তিনি দেন মাত্র ৪ রান। এতে আফগানিস্তানের বিপক্ষে ৩ রানের নাটকীয় জয় পায় মাশরাফি বাহিনী।

এ জয়ে এশিয়া কাপের ফাইনালে খেলার আশা জিইয়ে রাখল বাংলাদেশ। আসছে মঙ্গলবার পাকিস্তানের বিপক্ষে জিতলে কোনো সমীকরণ ছাড়াই ফাইনালি লড়াই নাম লেখাবে টাইগাররা। এবার দেখে নেব শিরোপা নির্ধারণী ম্যাচে খেলার স্বপ্ন বাঁচিয়ে রাখা মোস্তাফিজের করা আফগানিস্তানের বিপক্ষে শেষ ওভারটি কেমন ছিল তা বর্ণনা করা হলো-

- প্রথম বলটি অফকাটার করেন মোস্তাফিজ। এক্সট্রা কভারে ঠেলে দিয়ে ২ রান নেন রশিদ খান। আফগানিস্তানের লক্ষ্য দাঁড়ায় ৫ বলে ৬ রান।

- দ্বিতীয় বলটি খাট লেংথে করেন কাটার মাস্টার। কোমর বরবার বলটি পুল করতে গিয়ে তার হাতেই ক্যাচ তুলে দেন রশিদ খান। ফলে আফগানদের লক্ষ্য থাকে ৪ বলে ৬ রানই।

- তৃতীয় বলটি নিচু লেংথে শর্ট করেন মোস্তাফিজ। সামিউল্লাহ শেনওয়ারির প্যাডে লেগে তা সরাসরি চলে যায় শর্ট ফাইন লেগে। তা তালুবন্দি করতে মোটেই ভুল করেননি মাশরাফি বিন মুর্তজা। ক্যাচের আবেদনে ফেটে পড়ে বাংলাদেশ। কিন্তু লেগ বাইয়ের সিদ্ধান্তে অটল থাকেন আম্পায়ার। এতে জয় থেকে ৩ বলে ৫ রান দূরত্বে দাঁড়ায় আফগানিস্তান।

- চতুর্থ বলটির জন্য নিজের সেই প্রিয় পুরনো অস্ত্রকে খুঁজে নেন দ্য ফিজ। তার করা অফকাটারটি বুঝতেই পারেননি গুলবাদিন নাইব। এ বলে কোনো রান আসেনি। ফলে আসগার বাহিনীর টার্গেট থেকে যায় ২ বলে ৫ রানই।

- পঞ্চম বলটি অফ স্টাম্পের বাইরে শর্ট লেন্থে করেন মোস্তাফিজ। তাতেও পরাস্ত হন নাইব। সেটি তার পায়ে লাগলে দৌড়ে স্ট্রাইক পাল্টান তিনি। ফলে রশিদ-নবীদের জয়ের জন্য দরকার হয়ে পড়ে ১ বলে ৪ রান।

- ষষ্ঠ বলটিও একই লেন্থে করেন কাটার মাস্টার। তবে একটু উঁচুতে। সেটি মারতে গিয়ে সামিউল্লাহ সেনওয়ারির হাত থেকে ব্যাটই উড়ে যায়। বল সোজা চলে যায় মুশফিকের হাতে। এতে ৩ রানের রোমাঞ্চকর জয়ের আন্দন্দোল্লাসে মাতে বাংলাদেশ।

(দ্য রিপোর্ট/এনটি/সেপ্টেম্বর ২৪, ২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর