thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল 24, ৫ বৈশাখ ১৪৩১,  ৯ শাওয়াল 1445

জিয়া চ্যারিটেবল মামলায় বিচারকের প্রতি অনাস্থা

২০১৮ সেপ্টেম্বর ২৪ ১৮:৪৭:৫৮
জিয়া চ্যারিটেবল মামলায় বিচারকের প্রতি অনাস্থা

দ্য রিপোর্ট প্রতিবেদক: জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় ন্যায়বিচার না পাওয়ার আশঙ্কার কথা জানিয়ে বিচারকের প্রতি অনাস্থা জানিয়েছেন দুই আসামি জিয়াউল ইসলাম মুন্না ও মনিরুল ইসলাম খান।

সোমবার তাদের পক্ষে আইনজীবী আমিনুল ইসলাম ও মো. আক্তারুজ্জামান ঢাকার পঞ্চম বিশেষ জজ মো. আখতারুজ্জামানের প্রতি এই অনাস্থার কথা জানান।

আদালত ও বিচারক পরিবর্তনের জন্য হাইকোর্টে আবেদন করা হবে জানিয়ে মামলার শুনানি ২০ কার্যদিবস মুলতবির আবেদন করেন তারা।

বিচারক আখতারুজ্জামান বিষয়টি মঙ্গলবার আদেশের জন্য রেখেছেন। সেই সঙ্গে আসামি মুন্নার জামিন বাড়ানোর আবেদন নাকচ করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন।

এদিন আসামিপক্ষের আইনজীবীরা মামলার প্রধান আসামি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে বিশেষায়িত হাসপাতালে পাঠিয়ে চিকিৎসা দেওয়ার আবেদন করেন। বিচারক এ বিষয়ে কারাবিধি অনুযায়ী ব্যবস্থা নিতে নির্দেশ দেন।

আদালতে খালেদা জিয়ার পক্ষে ছিলেন- আইনজীবী মাসুদ আহমেদ তালুকদার ও সানাউল্লাহ মিয়া। আর মামলার বাদী ও দুদকের পক্ষে শুনানি করেন আইনজীবী মোশাররফ হোসেন কাজল। এছাড়া রাষ্ট্রপক্ষে উপস্থিত ছিলেন- ঢাকা মহানগর আদালতের বিশেষ পিপি আবদুল্লাহ আবু।

ঢাকার নাজিমউদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারের ভেতরে বসানো পঞ্চম বিশেষ জজ আদালতের অস্থায়ী এজলাসে এই মামলার বিচার কার্যক্রম চলছে। জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় পাঁচ বছরের সাজাপ্রাপ্ত খালেদা জিয়া ফেব্রুয়ারি মাস থেকে এই কারাগারের আরেকটি ভবনে বন্দি আছেন।

অসুস্থতার কারণ দেখিয়ে তাকে গত সাত মাসে একবারও আদালতে হাজির করা হয়নি। তাই জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলার যুক্তিতর্ক শুনানি শেষ করতে সরকারের নির্দেশে সেপ্টেম্বরের শুরুতে কারাগারের ভেতরে আদালত স্থানান্তর করা হয়।

(দ্য রিপোর্ট/এমএসআর/সেপ্টেম্বর ২৪, ২০১৮)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

অপরাধ ও আইন এর সর্বশেষ খবর

অপরাধ ও আইন - এর সব খবর