thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ 24, ১৪ চৈত্র ১৪৩০,  ১৯ রমজান 1445

বিকল্পধারার মহাসচিবকে দুদকে তলব

২০১৮ সেপ্টেম্বর ২৪ ২১:৪৪:৪৫
বিকল্পধারার মহাসচিবকে দুদকে তলব

দ্য রিপোর্ট প্রতিবেদক: বিকল্পধারা মহাসচিব মেজর (অব.) আবদুল মান্নানের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগে জিজ্ঞাসাবাদের জন্য তলব করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বৃহস্পতিবার (২৭ সেপ্টেম্বর) সকাল ১০টায় তাকে দুদকে হাজির হতে বলা হয়েছে।

দুদকের উপ-পরিচালক এসএম সাহিদুর রহমান নোটিশটি পাঠিয়েছেন জানিয়ে দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য্য জানান, ২০১৬ সাল থেকে তার বিরুদ্ধে অনুসন্ধান চলছে।

বিআইএফসির সাবেক চেয়ারম্যান মেজর (অব.) আবদুল মান্নানের বিরুদ্ধে অভিযোগ, তিনি বিভিন্ন ‘লোন কেইস’র মাধ্যমে বিআইএফসি থেকে ৫১৮ কোটি টাকা তুলে আত্মসাৎ করেছেন।

অভিযোগে বলা হয়, ২০১৫ সালে কেন্দ্রীয় ব্যাংকের তদন্তে মেজর মান্নানের মালিকানাধীন সানম্যান গ্রুপের ৩৪ কোম্পানির নামে-বেনামে বিআইএফসি থেকে ৭০৩ কোটি টাকা বের করে নেওয়ার বিষয়টি ধরা পড়ে। এর মধ্যে ২৭ প্রতিষ্ঠানের নামে ৫৭০ কোটি টাকা সরাসরি নেওয়া হয়।

দুদক সূত্রে জানা গেছে, বাংলাদেশ ইন্ডাস্ট্রিয়াল ফাইন্যান্স কোম্পানি (বিআইএফসি) থেকে বিপুল পরিমাণের ঋণ অনিয়মের ঘটনায় প্রতিষ্ঠানটির পরিচালনা পর্ষদের সাবেক চেয়ারম্যান মেজর (অব.) আবদুল মান্নানের সম্পৃক্ততা পায় বাংলাদেশ ব্যাংক। এ কারণে ২০১৫ সালের শেষ দিকে এ বিষয়ে ব্যবস্থা নিতে দুদক ও সিআইডিকে চিঠি দেয় কেন্দ্রীয় ব্যাংক। সেই চিঠির পরিপ্রেক্ষিতে ২০১৬ সালে অনুসন্ধান শুরু করে দুদক।

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে গত শনিবার ৫ দফা দাবি নিয়ে আওয়ামী লীগ সরকারের বিরুদ্ধে জনমত গঠনে গণফোরাম ও বিএনপির সঙ্গে ডা. একিউএম বদরুদ্দোজা চৌধুরীর নেতৃত্বাধীন বিকল্পধারা জাতীয় ঐক্যের ঘোষণা দেয়। তার একদিন পরই মান্নানকে তলব করলো দুদক।

(দ্য রিপোর্ট/এমএসআর/সেপ্টেম্বর ২৪, ২০১৮)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

অপরাধ ও আইন এর সর্বশেষ খবর

অপরাধ ও আইন - এর সব খবর