thereport24.com
ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল 24, ১০ বৈশাখ ১৪৩১,  ১৫ শাওয়াল 1445

শিমুলিয়া-কাঁঠালবাড়িতে ৫ শতাধিক যান আটকা

২০১৮ সেপ্টেম্বর ২৫ ০৮:৫৫:০৩
শিমুলিয়া-কাঁঠালবাড়িতে ৫ শতাধিক যান আটকা

মুন্সিগঞ্জ প্রতিনিধি : ঢাকা-মাওয়া-খুলনা মহাসড়কের শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌ-রুটে পদ্মায় নাব্যতা সংকটের কারণে ফেরি চলাচল বন্ধ রাখা হয়েছে। এতে মঙ্গলবার (২৫ সেপ্টেম্বর) ভোর পর্যন্ত ওই প্রান্তে আটকা পড়েছে প্রায় পাঁচ শতাধিক যানবাহন। দুর্ভোগে পড়েছে দক্ষিণবঙ্গের ২১ জেলার মানুষ।

সোমবার (২৪ সেপ্টেম্বর) বিকাল থেকে ওই রুটে বন্ধ রাখা হয়েছে ফেরি চলাচল। পরিক্ষামূলকভাবে চলছে ছোট ও কেটাইপ ফেরি কুমিল্লা, কাকলী, কেতকী ফরিদপুর ও ঢাকা নামের ৫টি ফেরি। তবে লঞ্চ ও সি-বোট চলাচল স্বাভাবিক রয়েছে। আর রোরো, কেটাইপ ও ট্রাম ফেরি বন্ধ থাকায় শিমুলিয়া ও কাঁঠালবাড়ি প্রান্তে আটকে আছে প্রায় পাঁচ শতাধিক যানবাহন।

আপর দিকে কর্তৃপক্ষের সিদ্ধান্ত মোতাবেক দৌলতিয়া-পাটুরিয়া ঘাটে পরিবহনের চাপ সামাল দিলে এ নৌ-রুটে নিয়মিত চলাচল করছে তিনটি রোরো ফেরি ও একটি কে-টাইপ ফেরি। সেখানে পরিস্থিতি সামাল দিতে ফেরি ‘ক্যামেলিয়াকে’ সে ঘাটে পাঠানো হয় এবং চাঁদপুর-হরিণা ঘাটের নৌ-রুটে পাঠানো হয় ‘করবী’।

এ ব্যাপারে বিআইডব্লিউটির উপ-পরিচালক আজগর আলী জানান, বর্তমানে ৬টি ড্রেজার চ্যানেলের পলি অপসারনের কাজ করছে। তবে স্রোতের কারণে ড্রেজিং করতে সমস্যা হচ্ছে। এ ছাড়াও চ্যানেলের লুজ পলিগুলো বেকু দিয়ে অপসারণের চেষ্টা করা হচ্ছে।

এ ব্যাপারে বিআইডব্লিটিসির মেরিন অফিসার আহম্মেদ আলী জানান, বর্তমানে ডেজিং চ্যানেল ব্যাতিত আগের ব্যাবহার করা শিমুলিয়া ঘাট থেকে সোজা ন্যাচারাল একটি চ্যানেল দিয়ে কেটাইপ ও ছোট কয়েকটি ফেরি হালকা যানবাহন নিয়ে পরিক্ষামূলকভাবে চলাচল করছে।

(দ্য রিপোর্ট/এনটি/সেপ্টেম্বর ২৫, ২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর