thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ 24, ১৫ চৈত্র ১৪৩০,  ১৯ রমজান 1445

ভারতকে ২৫৩ রানের চ্যালেঞ্জ আফগানিস্তানের

২০১৮ সেপ্টেম্বর ২৫ ২১:২৪:৪৭
ভারতকে ২৫৩ রানের চ্যালেঞ্জ আফগানিস্তানের

দ্য রিপোর্ট ডেস্ক: অধিনায়ক রোহিত শর্মা ও ওপেনার শিখর ধাওয়ানকে বিশ্রাম দিয়েছে ভারত। আফগানিস্তানের বিপক্ষে ম্যাচের আগেই ফাইনালে খেলা নিশ্চিত করেছে বলেই এতটা নির্ভার তারা।

তবে টেস্ট ক্রিকেটে নবীন সদস্য দেশ আফগানিস্তান এ ম্যাচে টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে একটা চ্যালেঞ্জিং সংগ্রহ গড়ে বুঝিয়ে দিয়েছে তারা মোটেও হেলা-ফেলার দল নয়। তারা গড়ে ২৫২ রান।

মঙ্গলবার দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে ওপেনার মোহাম্মদ শেহজাদের চমৎকার সেঞ্চুরির ওপর ভর করেই আফগানিস্তান এই চ্যালেঞ্জিং সংগ্রহ গড়ে। এই উইকেটকিপার ব্যাটসম্যান ১১৬ বলে ১২৪ রানের চমৎকার একটি ইনিংস খেলেন। যাতে ১১টি চার ও সাতটি ছক্কার মার রয়েছে।

অবশ্য মাঝখানে দ্রুত পাঁচ উইকেট হারিয়ে তারা কিছুটা বিপদে পড়লেও একপাশ আগলে রাখেন শেহজাদ। তাঁকে যোগ্য সাপোর্ট দেন সাবেক অধিনায়ক মোহাম্মদ নবি। তিনি ৫৬ বলে ৬৪ রানের দারুণ একটি ইনিংস খেলেন। আর নাজিবুল্লাহ জাদরান ২০ বলে ২০ রান করেন।

রবিদ্র জাদেজা ৪৬ রানে তিনটি এবং কুলদীপ যাদব ৩৮ রানে দুই উইকেট নেন। এ ছাড়া খলিল আহমেদ, দিপদ চাহার ও কেদার যাদব একটি করে উইকেট পান।

সুপার ফোরে পরপর দুই ম্যাচ হেরে অনেকটাই শেষ হয়ে গেছে আফগানিস্তানের ফাইনালে খেলার স্বপ্ন। আজ তাই নিয়ম রক্ষার ম্যাচ হিসেবেই ভারতের মোকাবিলায় নামে তারা।

যদিও তারা গ্রুপ পর্বে বাংলাদেশ ও শ্রীলঙ্কাকে হারিয়ে চমকে দিয়েছিল। তবে ক্রিকেটবিশ্বকে নিজেদের সামর্থ্যের জানান দিতে সক্ষম হয়েছে তারা।

(দ্য রিপোর্ট/এমএসআর/সেপ্টেম্বর ২৫, ২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর