thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৬ শাওয়াল 1445

ভারতের বিপক্ষে টাই জয়তুল্য : আসগার

২০১৮ সেপ্টেম্বর ২৬ ০৮:০২:১৯
ভারতের বিপক্ষে টাই জয়তুল্য : আসগার

দ্য রিপোর্ট ডেস্ক : এশিয়া কাপে ভারত-আফগানিস্তান ম্যাচের ফলাফল টাই (সমতা)। তবে জয়ের দ্বারপ্রান্তে এসেও জয় না পাওয়াটা এক অর্থে ভারতের হারই! কারণ, টিম ইন্ডিয়া শেষ পর্যন্ত হেরে গেছে আফগানদের হার না মানা মনোবলের কাছে। এ টাইকে জয় হিসেবেই দেখছেন আফগানিস্তান অধিনায়ক আসগার আফগান।

স্কোর লেভেল, জয়ের জন্য দরকার মাত্র ১ রান। হাতে ২ বল ও ১ উইকেট। সিঙ্গেলস নিলেই হয়। কিন্তু বাউন্ডারি হাঁকিয়ে জয় তুলে নেয়ার লোভ সামলাতে পারেননি রবীন্দ্র জাদেজা। তাতেই সর্বনাশ! রশিদ খানের করা বুদ্ধিদীপ্ত ফুলটস বলে বাউন্ডারি হাঁকাতে গিয়ে ধরা পড়লেন নাজিবুল্লাহ জাদরানের হাতে। ফলাফল ভারত-আফগানিস্তান ম্যাচ টাই। তা ঐতিহাসিকও বটে! এশিয়ার শ্রেষ্ঠত্বের লড়াইয়ে টাই বলে কথা।

ম্যাচ শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে তিনি বলেন, আজকের উইকেট আমাদের জন্য ভালো ছিল। কারণ, স্পিনিং উইকেট ছিল। বিশেষ করে শাহজাদের জন্য। হ্যাঁ, যখন আপনি ভারতের মতো দলের সঙ্গে টাই করবেন, তখন তা জয়ের মতোই। বলতে পারেন জয়তুল্য। তারা এটি সহজেই জিততে পারত। যা হয়েছে তা আমাদের সমর্থকদের মন জুড়াবে।

বাংলাদেশের বিপক্ষে ফিফটি করে দলকে জয়ের পথে রেখেছিলেন মোহাম্মদ শাহজাদ। শেষ ম্যাচে ছুঁলেন তিন অংকের ম্যাজিক ফিগার। রীতিমতো ভারতীয় বোলারদের চোখের পানি, নাকের জল এক করে ছেড়েছেন এ উইকেটরক্ষক-ব্যাটসম্যান। তার সম্পর্কে আসগার আফগান বলেন, শাহজাদ খুবই পজিটিভ ক্রিকেট খেলেছে। আজ আমরা আসল শাহজাদকে দেখেছি। দুর্ভাগ্যবশত, তা দেখা গেল শেষ ম্যাচে।

সবার আগে এশিয়া কাপের ফাইনালে নাম লিখিয়েছে ভারত। সেখানে টুর্নামেন্ট থেকে ছিটকে গেছে আফগানিস্তান। জয়তুল্য টাই নিয়ে দেশে ফিরছেন আসগার বাহিনী। থেকে যাচ্ছে টিম ইন্ডিয়া। বুধবার অঘোষিত সেমিফাইনালে মুখোমুখি হবে বাংলাদেশ-পাকিস্তান। এ ম্যাচে যে দল জিতবে তারাই আসছে ২৮ সেপ্টেম্বর রোহিত বাহিনীর বিপক্ষে শিরোপা নির্ধারণী ম্যাচে লড়বে।

(দ্য রিপোর্ট/এনটি/সেপ্টেম্বর ২৬, ২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর