thereport24.com
ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল 24, ১১ বৈশাখ ১৪৩১,  ১৫ শাওয়াল 1445

এমএনপি সেবা চালু হচ্ছে ১ অক্টোবর 

২০১৮ সেপ্টেম্বর ২৬ ১৬:৫৫:১৪
এমএনপি সেবা চালু হচ্ছে ১ অক্টোবর 

দ্য রিপোর্ট প্রতিবেদক : আগামী ১ অক্টোবর থেকে চালু হচ্ছে নম্বর অপরিবর্তিত রেখে অপারেটর বদল বা মোবাইল নম্বর পোর্টেবিলিটি (এমএনপি) সেবা।

বুধবার (২৬ সেপ্টেম্বর) বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) তাদের অফিসিয়াল ফেসবুকে দেওয়া এক স্ট্যাটাসে এ তথ্য জানায়।

গত আগস্ট মাসে চালু হওয়ার কথা থাকলেও কয়েকটি কারণে পিছিয়ে যায় এমএনপি সেবা। সর্বশেষ এ সেবা চালু করতে মোবাইলের কলরেট পুনর্নির্ধারণ করা হয়।

এদিকে এমএনপি সেবা চালুর আগেই খরচের পরিমাণ ২০ টাকা বৃদ্ধি পেয়েছে। নম্বর ঠিক রেখে যেসব গ্রাহক অপারেটর বদল করবেন, তাদের নম্বরপ্রতি ৫০ টাকা করে দিতে হবে। এর আগে যা ছিল ৩০ টাকা।

এ ছাড়া গ্রাহক যে অপারেটরের কাছে যাবে সেই অপারেটরকে দিতে হবে ১০০ টাকা, যা আগে ছিল ১৫০ টাকা। তবে এ টাকা গুনতে হবে অপারেটরকে।

পূর্বের নির্দেশনানুযায়ী, ৭২ ঘণ্টার মধ্যে সেবা চালু হলে পরবর্তী ৯০ দিন তিনি অপারেটর পরিবর্তন করতে পারবেন না। এমএনপি সেবা নিতে হলে গ্রাহককে সংশ্লিষ্ট মোবাইল ফোনের কাস্টমার কেয়ার সেন্টারে যেতে হবে। সেখানে ৫০ টাকা চার্জ পরিশোধের পর পুরনো সিম বদল করে নতুন সিম নিতে হবে।

অপারেটর পরিবর্তনে গ্রাহকদের সহযোগিতা দিতে ইতিমধ্যে টিকিটিং পদ্ধতির হেল্পডেস্ক চালু করেছে প্রতিষ্ঠানটি। পাশাপাশি ওয়েবসাইটে (www.infotelebd.com) প্রয়োজনীয় তথ্য ও অ্যানিমেশন যুক্ত করা হয়েছে। এ ছাড়া ই-মেইলের মাধ্যমেও গ্রাহকরা যোগাযোগ করতে পারবেন।

(দ্য রিপোর্ট/এনটি/সেপ্টেম্বর ২৬, ২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর