thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৭ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

গত সপ্তাহে ১০ কোম্পানির লভ্যাংশ ঘোষণা

২০১৮ সেপ্টেম্বর ২৯ ১০:৪৭:৩৩
গত সপ্তাহে ১০ কোম্পানির লভ্যাংশ ঘোষণা

দ্য রিপোর্ট ডেস্ক : গত সপ্তাহ জুড়ে পুঁজিবাজারে তালিকাভুক্ত ১০ কোম্পানির পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে। ৩০ জুন, ২০১৮ সালের সমাপ্ত হিসাব বছরে শেয়ার হোল্ডারদের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে কোম্পানিগুলোর পর্ষদ।

ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

যেসব কোম্পানি লভ্যাংশ ঘোষণা করেছে সেগুলো হচ্ছে- আরগন ডেনিমস লিমিটেড শেয়ারহোল্ডারদের জন্য ১৫ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। এছাড়া অ্যাপেক্স ফুটওয়্যার লিমিটেড ৫৫ শতাংশ নগদ লভ্যাংশ, বাংলাদেশ স্টীল রি-রোলিং মিলস লিমিটেড ২০ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর মধ্যে ১০ শতাংশ নগদ এবং ১০ শতাংশ বোনাস লভ্যাংশ রয়েছে। বিএসআরএম স্টীলস লিমিটেড শেয়ারহোল্ডারদের জন্য ২০ শতাংশ লভ্যাংশ দিয়েছে। এর মধ্যে ১০ শতাংশ বোনাস এবং ১০ শতাংশ নগদ লভ্যাংশ রয়েছে। ইবনে সিনা ফার্মাসিউটিক্যালসের ৪০ শতাংশের মধ্যে ৩০ শতাংশ নগদ এবং ১০ শতাংশ বোনাস লভ্যাংশ রয়েছে। ডরিন পাওয়ার লিমিটেডের ২৫ শতাংশ লভ্যাংশ দিয়েছে। এর মধ্যে ১৫ শতাংশ নগদ এবং ১০ শতাংশ বোনাস রয়েছে। বিডি অটোকারস লিমিটেডের ১৫ শতাংশ লভ্যাংশ রয়েছে। এর মধ্যে ৩ শতাংশ নগদ এবং ১২ শতাংশ বোনাস , লিগ্যাসি ফুটওয়্যার ২০ শতাংশ লভ্যাংশ দিয়েছে। এর মধ্যে ৫ শতাংশ নগদ এবং ১৫ শতাংশ বোনাস লভ্যাংশ রয়েছে।

এদিকে, ইভেন্স টেক্সটাইল ‘নো ডিভিডেন্ড’ ঘোষণা করেছে। আর তা নিয়ে বিনিয়োগকারীসহ সংশ্লিষ্টদের মধ্যে সমালোচনার ঝড় বইছে। একই চিত্র নদার্ন জুটেরও। এই কোম্পানির পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ‘নো ডিভিডেন্ড’ ঘোষণা করেছে।

(দ্য রিপোর্ট/এনটি/সেপ্টেম্বর ২৯, ২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর