thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

সাংবাদিকদের ভয়ের কোনও কারণ নেই: প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা

২০১৮ সেপ্টেম্বর ২৯ ১৭:৩৮:৫৪
সাংবাদিকদের ভয়ের কোনও কারণ নেই: প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা

টাঙ্গাইল প্রতিনিধি: যারা দায়িত্বশীল ও বস্তুনিষ্ঠ সাংবাদিকতা করেন তাদের জন্য ডিজিটাল নিরাপত্তা আইন নিয়ে ভয় বা আতঙ্কিত হওয়ার কোন কারণ নেই বলে মন্তব্য করেছেন, প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী

স্বাধীন সাংবাদিকতার নামে যারা অপ-সাংবাদিকতা করছে, মানুষের চরিত্র হরণ করছে, দেশের সার্বভৌমত্ব ও সাম্প্রদায়িকতার উপর আঘাত করছে তাদের দমন করার জন্যই এ আইন করা হয়েছে।

শনিবার দুপুরে টাঙ্গাইল সার্কিট হাউজে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

ইকবাল সোবহান চৌধুরী বলেছেন, যারা প্রকৃত সাংবাদিকতা করবেন তাদের উপর এ আইন প্রয়োগ হবে না। যদি হয় তবে আমরা সাংবাদিক সমাজ এর প্রতিবাদ জানাবো এবং প্রতিরোধ করবো।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা মিডিয়া এবং সাংবাদিকদের বিকাশে বিশ্বাস করেন। যার কারণেই তিনি সাংবাদিকদের কল্যাণের জন্য ট্রাস্ট করে দিয়েছেন, অনেকগুলো আইন প্রণয়ন করেছেন এবং অবাধ তথ্য আইন এবং সাংবাদিকদের গ্রেফতার করা যাবে না এমন আইন তিনিই করেছেন।

তিনি বলেন, বর্তমান সরকার সাংবাদিকদের জন্য নবম ওয়েজবোর্ড বাস্তবায়নের জন্য কাজ শুরু করেছে এবং এ কাজ অনেক দূর এগিয়েছে। নবম ওয়েজবোর্ডে প্রিন্ট মিডিয়ার পাশাপাশি ইলেক্ট্রনিক মিডিয়াও অন্তর্ভুক্ত করা হবে।

এসময় উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি ডা. কামরুল হাসান খান, টাঙ্গাইল জেলা আওয়ামী লীগর সভাপতি ফজলুর রহমান খান ফারুক, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জোয়াহেরুল ইসলাম জোয়াহের ও টাঙ্গাইল প্রেসক্লাবের সভাপতি জাফর আহমেদ।

(দ্য রিপোর্ট/এমএসআর/সেপ্টেম্বর ২৯, ২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর