thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৭ শাওয়াল 1445

সবার অংশগ্রহণে স্বাধীন নির্বাচন হতে পারে : অর্থমন্ত্রী

২০১৮ সেপ্টেম্বর ৩০ ১৭:৫০:৫৬
সবার অংশগ্রহণে স্বাধীন নির্বাচন হতে পারে : অর্থমন্ত্রী

সুনামগঞ্জ প্রতিনিধি: সব দল যাতে নির্বাচন করতে পারে, বর্তমান সরকার তা ২০১৪ সালে নিশ্চিত করেছে। এটা নতুন করে নিশ্চিত করার কিছু নেই। সে অনুযায়ী সব দলের অংশগ্রহণে একটি অবাধ ও স্বাধীন নির্বাচন হতে পারে বলে মন্তব্য করেছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।

রবিবার বেলা ১১টায় সুনামগঞ্জের দিরাইয়ে মেয়েদের শিক্ষা ও নারীর ক্ষমতায়ন শীর্ষক এক সেমিনারে প্রধান অতিথির বক্তব্য শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। ফিমেইল একাডেমির উদ্যোগে এ সেমিনার অনুষ্ঠিত হয়।

তিনি আরও বলেন, ‘সংসদে যাদের প্রতিনিধি রয়েছে তাদের নিয়ে নির্বাচনকালীন সরকার গঠন করা হবে।’

জাতীয় ঐক্য নিয়ে এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, ‘জাতীয় ঐক্য কে কে করেছে। জিরো প্লাস জিরো ইকুয়াল টু জিরো। ডিসেম্বরেই জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হবে।'

আগামীতে তিনি আর নির্বাচনে করবেন না জানিয়ে অর্থমন্ত্রী জানান, তার আসনে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মিসবাহ উদ্দিন অথবা ড. মোমেন নির্বাচনে করবেন। তাদের মধ্যে যে দলীয় মনোনয়ন পাবে তিনি নির্বাচনে তার পক্ষে আওয়ামী লীগের প্রতিনিধিত্ব করবেন।

এ ছাড়াও ফিমেইল একাডেমির এ উদ্যোগকে স্বাগত জানিয়ে তিনি বলেন, ‘সরকার সাধ্যমতো ফিমেইল একাডেমিকে সহযোগিতা করবে।

সেমিনারে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট-৩ আসনের সংসদ সদস্য মাহমুদ উস সামাদ চৌধুরী কয়েস, জাতিসংঘের স্থানী প্রতিনিধি অর্থনীতিবিদ ড. একে মোমেনসহ ফিমেইল একাডেমির দাতা সদস্যরা। এতে ফিমেইল একাডেমির শিক্ষার্থী ও সুশীল সমাজের প্রতিনিধিরা অংশ নেন।

(দ্য রিপোর্ট/এমএসআর/সেপ্টেম্বর ৩০, ২০১৮)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর