thereport24.com
ঢাকা, রবিবার, ২১ অক্টোবর ২০১৮, ৬ কার্তিক ১৪২৫,  ১০ সফর ১৪৪০

বিএসএমএমইউতে যাচ্ছেন খালেদা, প্রস্তুত কেবিন

২০১৮ অক্টোবর ০৬ ১১:৫৭:১৩
বিএসএমএমইউতে যাচ্ছেন খালেদা, প্রস্তুত কেবিন

দ্য রিপোর্ট প্রতিবেদক : কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে চিকিৎসার জন্য পুরাতন কেন্দ্রীয় কারাগার থেকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) আনা হবে। মেডিকেল বোর্ডের সুপারিশ অনুযায়ীই তাকে এখানে নিয়ে আসা হবে। বিএসএমএমইউ চিকিৎসার জন্য কেবিন ব্লকের একটি কেবিন তৈরি রাখা হয়েছে।

শনিবার (০৬ অক্টোবর) দুপুরে পরে তাকে সেখানে নিয়ে যাওয়ার কথা রয়েছে।

বিএসএমএমইউ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আবদুল্লাহ আল হারুন এ খবরের সত্যতা নিশ্চিত করে বলেন, শুনবার দিনের দ্বিতীয় ভাগের যেকোনো সময়ে তাকে ঢাকা কেন্দ্রীয় কারাগার থেকে হাসপাতালে আনা হবে।

বিএসএমএমইউ সূত্রে জানা গেছে, খালেদা জিয়ার জন্য দুইটি ভিআইপি কেবিন (৬১১ ও ৬১২) রেডি করা হচ্ছে।

এদিকে, পুরান ঢাকার পুরনো কেন্দ্রীয় কারাগার থেকে খালেদা জিয়ার তিনটি লাগেজ ও হ্যান্ডবেগ নিয়ে যাওয়া হয়েছে। সকাল সাড়ে ১০টার দিকে এসব জিনিস নিয়ে যান বিএনপি চেয়ারপারসনের বাসার কেয়ারটেকার মাসুদ ও ড্রাইভার জলিল। শুক্রবার (০৫ অক্টোবর) রাতে লাগেজগুলো কারাগারে দিয়ে যাওয়া হয়।

অন্যদিকে জেল সুপার ইকবাল কবির চৌধুরী শনিবার বেলা ১১টার দিকে জেলখানার ভেতরে প্রবেশ করেন। এর কিছু সময় পরই কয়েকজন নারী কারারক্ষীকে কারাগারের ভেতরে প্রবেশ করতে দেখা যায়।

এর আগে খালেদা জিয়াকে বিএসএমএমইউতে ভর্তি করে চিকিৎসার পরামর্শ দেয় মেডিকেল বোর্ড। তবে খালেদা জিয়া বিশেষায়িত বেসরকারি হাসপাতালে চিকিৎসা নেওয়ার দাবি জানিয়েছিলেন। বিএসএমএমইউয়ে চিকিৎসার পরামর্শ তিনি এড়িয়ে গেছেন।

পরে বৃহস্পতিবার (৪ অক্টোবর) রাতে পুরান ঢাকার নাজিম উদ্দিন রোডের ঢাকা কেন্দ্রীয় কারাগারে কারাগারের একটি প্রতিনিধি দল চিকিৎসা সংক্রান্ত আদেশের কপি নিয়ে খালেদা জিয়ার কাছে যান। কারাগারের প্রতিনিধি দলটি বিএসএমএমইউতে ভর্তির ব্যাপারে জানতে চাইলে খালেদা জিয়া নমনীয়তা প্রকাশ করেন।

ওই প্রতিনিধিদলের একজন সদস্য নাম প্রকাশ না করার শর্তে গণমাধ্যমকে জানান, বৃহস্পতিবার (৪ অক্টোবর) স্বাচিব ও ড্যাব সদস্য নয়, খালেদা জিয়ার পছন্দসই এমন তিনজন চিকিৎসককে নিয়ে নতুন মেডিকেল বোর্ড গঠন করার নির্দেশ দেন হাইকোর্ট। সেই আদেশের কপি গতকাল (৪ অক্টোবর) রাত সাড়ে ৯টার দিকে কারাগারে পৌঁছায়। উচ্চ আদালতের সেই আদেশের কপি নিয়ে কারা কর্তৃপক্ষ খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ করেন। খালেদা জিয়া সেটি পড়ে দেখেন। এ সময় খালেদা জিয়া নমনীয়তা প্রকাশ করেন।

এর আগে খালেদা জিয়া তৃতীয়বারের মতো বিএসএমএমইউ হাসপাতালে চিকিৎসার জন্য প্রস্তাব ফিরিয়ে দেন। তার একটাই দাবি ছিল, তার পছন্দ মতো রাজধানীর ইউনাইটেড হাসপাতালে চিকিৎসা নেওয়ার কথা বলে আসছিলেন। শেষ পর্যন্ত বিএনপির আইনজীবীরা হাইকোর্টে আবেদন করেন। গতকাল (৪ অক্টোবর) হাইকোর্ট খালেদার পছন্দ মতো চিকিৎসকদের আওতায় বঙ্গবন্ধু হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তির নির্দেশ দেন।

(দ্য রিপোর্ট/এনটি/অক্টোবর ০৬, ২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর



রে