thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৬ শাওয়াল 1445

৫ অতিরিক্ত ও ১৪ যুগ্মসচিব পদে রদবদল

২০১৩ অক্টোবর ০৮ ১৮:২২:০১ ০০০০ 00 ০০ ০০:০০:০০
৫ অতিরিক্ত ও ১৪ যুগ্মসচিব পদে রদবদল


দিরিপোর্ট২৪ প্রতিবেদক : প্রশাসনে পাঁচ অতিরিক্ত সচিব ও ১৪ যুগ্মসচিব পদে রদ-বদল আনা হয়েছে। মঙ্গলবার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ বিষয়ে আলাদা চারটি আদেশ দেওয়া হয়।

দফতর বদল হওয়া অতিরিক্ত সচিবদের মধ্যে পরিবেশ ও বন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব এমএ হান্নানকে জাতীয় গবেষণা প্রশিক্ষণ ইনস্টিটিউটের (নিপোর্ট) মহাপরিচালক, জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) একেএম ইয়াহিয়া চৌধুরীকে ওয়াকফ প্রশাসক কার্যালয়ের প্রশাসক করা হয়েছে।

ওএসডি অতিরিক্ত সচিব মো. রফিকুল ইসলামকে পরিবেশ ও বন মন্ত্রণালয়ে এবং কমল কৃষ্ণ ভট্টাচার্যকে রেলপথ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব করা হয়েছে। এছাড়া, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মোশাররফ হোসেনকে ওএসডি করা হয়েছে।

যুগ্মসচিবদের মধ্যে বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রণালয়ের মো. মিজানুর রহমানকে মৎস্য ও প্রাণীসম্পদ মন্ত্রণালয়ে, জনশক্তি, কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর পরিচালক আবুল হাসনাত মো. জিয়াউল হককে বিমান মন্ত্রণালয়ে, বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানের পরিচালক মোহাম্মদ হানিফকে ওএসডি, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ে বদলির আদেশাধীন মো. সাজ্জাদ কবীরকে বাণিজ্য মন্ত্রণালয়ে, কৃষি মন্ত্রণালয়ে বদলির আদেশাধীন এএমএম আজাহারকে ওএসডি, ওএসডি যুগ্মসচিব ফারুক আহমেদকে মন্ত্রিপরিষদ বিভাগে এবং ওয়াকফ প্রশাসক মো. নূরুল হুদাকে পরবর্তী পদায়নের জন্য জনপ্রশাসন মন্ত্রণালয়ের এপিডি অনুবিভাগে ন্যস্ত করা হয়েছে।

অপর আদেশে, ওএসডি যুগ্মসচিব মোহাম্মদ হারুন-অর-রশিদকে ঢাকা মাস র‌্যাপিড ট্রানজিট ডেভেলপমেন্ট প্রকল্পের মহাব্যবস্থাপক, ওএসডি আফরোজা পারভিনকে ট্যারিফ কমিশনের সদস্য, মো. শাহাদৎ হোসেন মাহমুদকে বাংলাদেশ ইনস্টিটিউট অব ম্যানেজমেন্টের পরিচালক, আলী নূরকে বিসিক-এর সচিব, মো. গোলাম মোস্তফা খানকে জনশক্তি, কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর পরিচালক, জীবন বীমা কর্পোরেশনের জেনারেল ম্যনেজার লোকমান হোসেন মিয়াকে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের পরিচালক এবং বাংলাদেশ শিশু একাডেমির পরিচালক (যুগ্মসচিব) মো. নুরুজ্জামানকে বিকেএসপির পরিচালক পদে প্রেষণে নিয়োগ দেওয়া হয়েছে।

(দিরিপোর্ট২৪/ওএস/এমএআর/ এমডি/অক্টোবর ০৮, ২০১৩)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর