thereport24.com
ঢাকা, রবিবার, ১৬ ডিসেম্বর ২০১৮, ২ পৌষ ১৪২৫,  ৭ রবিউস সানি ১৪৪০

কিশোরগঞ্জে পূর্ণাঙ্গ বিশ্ববিদ্যালয়ের জন্য জমি দেখলেন রাষ্ট্রপতি

২০১৮ অক্টোবর ১১ ০৮:৪৫:৩৯
কিশোরগঞ্জে পূর্ণাঙ্গ বিশ্ববিদ্যালয়ের জন্য জমি দেখলেন রাষ্ট্রপতি

কিশোরগঞ্জ প্রতিনিধি : প্রস্তাবিত কিশোরগঞ্জ পাবলিক বিশ্ববিদ্যালয়ের জন্য জেলার করিমগঞ্জ উপজেলার জয়কা ইউনিয়নে সম্ভাব্য স্থান পরিদর্শন করে গেলেন রাষ্ট্রপতি আবদুল হামিদ।

বুধবার (১০ অক্টোবর) দুপুরে তিনি করিমগঞ্জের জাফ্রাবাদে রাষ্ট্রপতি আবদুল হামিদ মেডিকেল কলেজ আয়োজিত সংবর্ধনা সভায় যোগ দেয়ার আগে উপজেলার জয়কা ইউনিয়নের বিস্তীর্ণ এলাকা পরিদর্শন করেন।

এসময় তিনি বিশ্ববিদ্যালয়ের জন্য সম্ভাব্য উপযুক্ত স্থান নির্ধারণে স্থানীয় জনপ্রতিনিধি ও এলাকার গণ্যমান্য ব্যক্তিদের সঙ্গে কথা বলেন।

এর আগে তিন দিনের সরকারি সফরে কিশোরগঞ্জ এসে প্রথম দিন সোমবার রাষ্ট্রপতির শিক্ষা ও রাজনৈতিক জীবনের অম্লমধুর স্মৃতি বিজড়িত ঐতিহ্যবাহী কিশোরগঞ্জ গুরুদয়াল সরকারি কলেজ মাঠে আয়োজিত এক নাগরিক সংবর্ধনা অনুষ্ঠানে কিশোরগঞ্জে একটি পূর্ণাঙ্গ পাবলিক বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার ঘোষণা দেন।

এ সময় রাষ্ট্রপতি আবদুল হামিদ আরও বলেছিলেন, কিশোরগঞ্জে একটি পাবলিক বিশ্ববিদ্যালয় প্রয়োজন। এজন্য বুধবার করিমগঞ্জে রাষ্ট্রপতি আবদুল হামিদ মেডিকেল কলেজ আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে যোগদানের আগে কিশোরগঞ্জ-করিমগঞ্জ মহাসড়কের পাশে বিশ্ববিদ্যালয়ের জন্য উপযুক্ত জমি দেখব।

উল্লেখ্য, কিশোরগঞ্জ জেলার করিমগঞ্জের জাফ্রাবাদে রাষ্ট্রপতি আবদুল হামিদ মেডিকেল কলেজ ও বাজিতপুরের ভাগলপুরে জহুরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালসহ দুটি বেসরকারি মেডিকেল কলেজ হাসপাতাল এবং কিশোরগঞ্জের যশোদলে শহীদ সৈয়দ নজরুল ইসলাম পাবলিক মেডিকেল কলেজ হাসপাতাল রয়েছে।

কিন্তু দেশের অন্যতম বৃহত্তম জেলা এবং দেশের উত্তর-পূর্বাঞ্চলে অবস্থিত মৎস্য ও শস্য সম্পদের অফুরন্ত ভান্ডার হিসেবে পরিচিত বৃহত্তর হাওরাঞ্চলের ‘গেটওয়ে’ হিসেবে পরিচিত ঐতিহ্যবাহী কিশোরগঞ্জ জেলায় একটি পূর্ণাঙ্গ পাবলিক ইউনিভার্সিটি প্রতিষ্ঠার দাবি দীর্ঘদিনের।

রাষ্ট্রপতি এ ঘোষণার মাধ্যমে কিশোরগঞ্জবাসীর এ দাবি পূরণের পালে হাওয়া লাগলো।

(দ্য রিপোর্ট/এনটি/অক্টোবর ১১, ২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর