thereport24.com
ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল 24, ১১ বৈশাখ ১৪৩১,  ১৫ শাওয়াল 1445

সরকার বিরোধী আন্দোলন

আব্বাস-গয়েশ্বরকে খালেদার কঠিন নির্দেশনা

২০১৩ নভেম্বর ০৮ ২১:২৯:৪৪
আব্বাস-গয়েশ্বরকে খালেদার কঠিন নির্দেশনা

দিরিপোর্ট২৪ প্রতিবেদক : বিএনপি চেয়ারপারসন ও বিরোধীদলীয় নেত্রী খালেদা জিয়া সরকার বিরোধী আন্দোলন সফল করার জন্য দলের দুই বর্ষীয়ান রাজনীতিক মির্জা আব্বাস ও গয়েশ্বর চন্দ্র রায়কে কঠোর নির্দেশ দিয়েছেন।


বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে বৃহস্পতিবার রাতে অনুষ্ঠিত স্থায়ী কমিটির বৈঠক শেষে এই দুই রাজনীতিককে আলাদাভাবে ডেকে এই নির্দেশনা দেওয়া হয়। বিএনপি চেয়ারপারসন সংশ্লিষ্ট একাধিক সূত্রে এই তথ্য পাওয়া গেছে।


একাধিক সূত্রে জানা গেছে, স্থায়ী কমিটির বৈঠক শেষে দলের মহানগরের দুই প্রভাবশালী নেতা মির্জা আব্বাস ও গয়েশ্বর চন্দ্র রায়কে ডেকে বিএনপি চেয়ারপারসন আলাদা বৈঠক করেন। সরকার পতনের আন্দোলন জমে না ওঠায় খালেদা জিয়া এই দুই নেতাকে তিরস্কারও করেন।


খালেদা জিয়া দুই নেতাকে নির্দেশ দেন, নির্বাচনকালীন সরকার নিয়ে বিএনপির দাবি যে কোনো মূল্যে প্রতিষ্ঠিত করতে হবে। সরকার পতনের আন্দোলন সফল করতে হবে। কীভাবে এই আন্দোলন সফল করতে হবে তার পথ বের করার জন্য বিএনপি নেত্রী এই দুই নেতাকেই নির্দেশ দিয়েছেন। এ বিষয়ে তিনি অন্য কোনো কথা শুনতে চান না।


দুই নেতাকে বিএনপি নেত্রী বলেন, আন্দোলন সফল করতে মহানগরের সকল ইউনিট কমিটির নেতাকর্মীদের রাজপথে নামতে হবে। কীভাবে রাজপথে নেমে আন্দোলন সফল করতে হবে তার প্রস্তুতি এবং ব্যবস্থা এই দুই নেতাকেই করার নির্দেশ দেওয়া হয়। নেতাকর্মীরা যাতে রাস্তায় নামতে পারে সে ব্যবস্থা করতে হবে। রাজপথে দলটির য্গ্মু আহ্বায়কদেরও সক্রিয় করার নির্দেশ দেওয়া হয়।


এইদিকে, সাম্প্রতিক সময়ে বিএনপির ডাকা হরতালসহ বিভিন্ন কর্মসূচি আলোর মুখ না দেখায় খালেদা জিয়া দলের স্থায়ী কমিটির বৈঠকে ঢাকার দায়িত্বপ্রাপ্ত নেতাদের প্রতি বিরক্তি প্রকাশ করেন।



(দিরিপোর্ট২৪/এমএকেজে/এইচএসএম/নভেম্বর ০৮, ২০১৩)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর