thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৬ শাওয়াল 1445

তিতলি নিয়ে আশঙ্কা নেই, আমরা প্রস্তুত: ত্রাণমন্ত্রী

২০১৮ অক্টোবর ১১ ১২:৩৪:৩৭
তিতলি নিয়ে আশঙ্কা নেই, আমরা প্রস্তুত: ত্রাণমন্ত্রী

দ্য রিপোর্ট প্রতিবেদক : ঘুর্ণিঝড় তিতলি নিয়ে আর কোনো আশঙ্কা নেই। ঝড় মোকাবিলায় সব প্রস্তুতি নেওয়া হয়েছে। উপকূলীয় জেলাগুলোতে স্থাপন করা হয়েছে কন্ট্রোল রুম। এছাড়া পর্যাপ্ত খাদ্য মজুত রয়েছে বলে জানিয়েছেন ত্রান মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া।।

বৃহস্পতিবার (১১ অক্টোবর) সচিবালয়ে সংবাদ সম্মেলনে এসব কথা বলেন মন্ত্রী। এ সময় জনসাধারণকে আতঙ্কিত না হয়ে আবহাওয়ার তথ্য জেনে ঘর থেকে বের হওয়ার অনুরোধ জানিয়েছেন তিনি।

ব্রিফিংয়ে মন্ত্রী বলেন, তিতলি ভারতীয় উপকূলে আঘাত হানার পর দুর্বল হয়ে পড়েছে। এই ঘুর্ণিঝড় থেকে বাংলাদেশের আর ভয়ের কোনো কারণ নেই। তবে, তিতলির আঘাতের ১৯টি জেলা আক্রান্তের আশঙ্কা ছিল। এসব জেলায় সব ধরণের প্রস্তুতি আমাদের রয়েছে।

ঘুর্ণিঝড় ‘তিতলি’ মোকাবিলায় প্রত্যেক জেলা উপজেলার প্রশাসনকে সতর্ক থাকতে বলা হয়েছে জানিয়ে মন্ত্রী বলেন, সব জেলায় কন্ট্রোল রুম খোলা রাখার নির্দেশ দেওয়া হয়েছে। সব কর্মকর্তার সাপ্তাহিক ছুটি বাতিল করা হয়েছে। পরিস্থিতি বিবেচনায় স্থানীয় জনগণকে নিরাপদ আশ্রয়কেন্দ্রে সরিয়ে নিতে বলা হয়েছে। পরিস্থিতি মোকাবিলায় ৫৬ হাজার ভলান্টিয়ার প্রস্তুত রাখা হয়েছে বলেও জানান তিনি।

(দ্য রিপোর্ট/এনটি/অক্টোবর ১১, ২০১৮)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর