thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৭ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

এবি ব্যাংকের এমডির পদত্যাগ

২০১৮ অক্টোবর ১২ ০৯:৫৫:২৭
এবি ব্যাংকের এমডির পদত্যাগ

দ্য রিপোর্ট ডেস্ক : প্রথম প্রজন্মের বেসরকারি আরব-বাংলাদেশ ব্যাংকের (এবি) ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মসিউর রহমান চৌধুরী পদত্যাগ করেছেন। বৃহস্পতিবার তিনি পরিচালনা পর্ষদের কাছে পদত্যাগপত্র জমা দিয়েছেন।

এবি ব্যাংকের শীর্ষ পর্যায়ের এক কর্মকর্তা এই তথ্য গণমাধ্যমকে নিশ্চিত করেছেন। তবে কী কারণে তিনি পদত্যাগ করেছেন তা জানা যায়নি। জানা গেছে, ঋণ বিতরণে অনিয়মের দায়ে গত বছরের শেষদিকে ব্যাংকটির সাবেক চেয়ারম্যানসহ বেশ কয়েকজন কর্মকর্তাকে দুদকে তলব করা হয়েছে।

এছাড়া গত ৯ অক্টোবর ব্যাংকটির পরিচালনা পর্ষদের বর্তমান ও সাবেক ছয় পরিচালককে ডেকে জিজ্ঞাসাবাদ করেছে দুর্নীতি দমন কমিশন।

মসিউর রহমান চৌধুরী ২০১৭ সালের ৯ মার্চ থেকে এবি ব্যাংকের প্রেসিডেন্ট এবং ব্যবস্থাপনা পরিচালক পদে দায়িত্ব পালন করে আসছেন। এই পদে যোগদানের পূর্বে তিনি ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক এবং ঋণ বিভাগের প্রধান হিসেবে দায়িত্ব পালন করেছেন। এর আগে ২০০৩ সালের ২৬ জুন ভাইস প্রেসিডেন্ট হিসেবে এবি ব্যাংক ক্রেডিট রিস্ক ম্যানেজমেন্ট ডিভিশনে যোগদান করেন।

তিনি ১৯৮৪ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে বি. কম (অনার্স), এম. কম (অ্যাকাউন্টিং) সমাপ্ত করে ‘সিনিয়র অফিসার-ফিনান্সিয়াল এনালিস্ট’ হিসেবে সোনালী ব্যাংক লিমিটেডে ব্যাংকিং কর্মজীবন শুরু করেন। সেখানে ২২ জুন ২০০৩ সাল পর্যন্ত অ্যাসিস্ট্যান্ট জেনারেল ম্যানেজার হিসেবে কর্মরত ছিলেন। তিনি ভিক্টোরিয়া বিশ্ববিদ্যালয়, মেলবোর্ন ও অস্ট্রেলিয়া থেকে এমবিএ ডিগ্রি সম্পন্ন করেন।

(দ্য রিপোর্ট/একেএমএম/অক্টোবর ১২,২০১৮)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

অর্থ ও বাণিজ্য এর সর্বশেষ খবর

অর্থ ও বাণিজ্য - এর সব খবর