thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ 24, ১৫ চৈত্র ১৪৩০,  ১৯ রমজান 1445

পোল্যান্ডের বিপক্ষে ইতালির নাটকীয় জয়

২০১৮ অক্টোবর ১৫ ১০:৫৭:৪১
পোল্যান্ডের বিপক্ষে ইতালির নাটকীয় জয়

দ্য রিপোর্ট ডেস্ক: রাশিয়া বিশ্বকাপের মূলপর্ব থেকে ছিটকে পড়া ইতালিকে আসরের পরও স্বরূপে পাওয়া যায়নি। চারবারের বিশ্বচ্যাম্পিয়নরা জয়বঞ্চিত ছিল উয়েফা নেশনস লিগের শেষ দুটি ম্যাচে। অবশেষে সোমবার (১৪ অক্টোবর) পোল্যান্ডের বিপক্ষে এই প্রতিযোগিতায় শেষ মুহূর্তের নাটকীয়তায় ১-০ গোলে জয় পেয়েছে আজ্জুরিরা।

পুরো ম্যাচে দাপিয়ে খেললেও পোল্যান্ডের মাঠে ম্যাচের নির্দিষ্ট সময়ে কোনো গোলের দেখা পায়নি ইতালি। তবে যোগ করা সময়ের দ্বিতীয় মিনিটে ক্রিস্টিয়ান বিরাগের নাটকীয় গোলে জয় নিয়ে মাঠ ছাড়তে সক্ষম হয় ইতালি।

উয়েফা নেশনস লিগে পোল্যান্ডের বিপক্ষে প্রথম লেগের ম্যাচে ১-১ গোলে ড্র করেছিল ইতালি। পরের ম্যাচে পর্তুগালের বিপক্ষে ১-০ গোলে হেরেই বসে দলটি। এবার পোল্যান্ডের বিপক্ষে পেল জয়ের দেখা। সব প্রতিযোগিতায় নিজেদের শেষ ১৩ ম্যাচে এ নিয়ে তৃতীয় জয় পেল ইতালি।

পোল্যান্ডের মাঠে গতকাল শুরুটা দারুণ হয়েছিল ইতালির। শুরুর দিকে চেলসি মিডফিল্ডার জর্জিনিয়োর বাঁকানো শট গোল পোস্টে লেগে ফিরে আসে। এরপর ৩০ মিনিটে ফেদেরিকো চিয়েজার শট পোল্যান্ডের গোলপোস্টে বাধা পায়। দ্বিতীয়ার্ধের পুরো সময়েও আক্রমণে এগিয়ে ছিল ইতালি। কিন্তু কাঙ্খিত গোলের দেখা পায়নি অতিথিরা।

শেষপর্যন্ত যোগ করা সময়ে (৯০’ +২) কর্নার থেকে পাওয়া বল হেডে পোল্যান্ডের জালে পাঠান ফিওরেন্তিনার ডিফেন্ডার ক্রিস্টিয়ান বিরাগি।

পোল্যান্ডের মাঠে এ জয়ের ফলে উয়েফা নেশনস লিগে তিন ম্যাচে একটি করে জয় ও ড্রয়ে ‘এ লিগের গ্রুপ-৩ এর দ্বিতীয় স্থানে আছে ইতালি। আর এই হারের পর ১ পয়েন্ট নিয়ে তৃতীয় থাকা পোল্যান্ডের ‘বি লিগে অবনমনও নিশ্চিত হয়ে গেছে। অন্যদিকে দুই ম্যাচের দুটিতেই জিতে ৬ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে ক্রিস্টিয়ানো রোনালদোর পর্তুগাল।

(দ্য রিপোর্ট/এনটি/অক্টোবর ১৫, ২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর