thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ 24, ১৪ চৈত্র ১৪৩০,  ১৯ রমজান 1445

লঙ্কার বিপক্ষে সিরিজে দ্বিগুণ ব্যবধান ইংল্যান্ডের

২০১৮ অক্টোবর ১৮ ০৯:৩৫:০৫
লঙ্কার বিপক্ষে সিরিজে দ্বিগুণ ব্যবধান ইংল্যান্ডের

দ্য রিপোর্ট ডেস্ক : পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের তৃতীয়টিতে শ্রীলঙ্কাকে ৭ উইকেটে হারিয়েছে ইংল্যান্ড। বৃষ্টি বিঘ্নিত ম্যাচে নির্ধারিত ২১ ওভারে ৯ উইকেট হারিয়ে শ্রীলঙ্কার সংগ্রহ করে ১৫০ রান। ১৫১ রানের জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে ১৫ বল ও ৭ উইকেট হাতে রেখে অনায়াস জয় তুলে নেয় ইংলিশরা। তাতে সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে গেল সফরকারীরা। আর প্রথম ম্যাচ বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়েছিল।

বুধবার (১৭ অক্টোবর) রাতে লক্ষ্য তাড়া করতে নেমে ১৮ রানেই জনি বেয়ারস্টোর উইকেট হারায় ইংল্যান্ড। আমিলা আফোনসোর বলে পেরেরার হাতে ক্যাচ দিয়ে ফিরে যান বেয়ারস্টো, মাত্র ৪ রান করে। ৩৪ রানের মাথায় আফোনসো ফিরিয়ে দেন জো রুটকেও। ব্যক্তিগত ৮ রানে বোল্ড হয়ে যান রুট। তাতে ম্যাচের নিয়ন্ত্রণ কিছুটা শ্রীলঙ্কার হাতে চলে যায়।

কিন্তু সেখান থেকে দলের হাল ধরেন জ্যাসন রয় ও অধিনায়ক ইয়ান মরগান। তৃতীয় উইকেটে তারা দুজন ৪৬ রান তোলেন। ৮০ রানের মাথায় আকিলা ধনঞ্জয়া জ্যাসন রয়কে ফিরিয়ে এই জুটি ভাঙেন। এরপর অবশ্য আর কোনো উইকেট হারাতে হয়নি ইংলিশদের। মরগান ও বেন স্টোকস মিলে ৭৩ রানের জুটি গড়ে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন।

মরগান ৪৯ বল খেলে ৭ চারে ৫৮ রানে ও স্টোকস ২৪ বল খেলে ১ চার ও ২ ছক্কায় ৩৫ রানে অপরাজিত থাকেন। ম্যাচসেরা হন আদিল রশিদ।

তার আগে শ্রীলঙ্কার দুর্দান্ত সূচনায় জল ঢেলে দেন ইংল্যান্ডের দুই বোলার আদিল রশিদ ও টম কুরান। রশিদ ৫ ওভার বল করে ৩৬ রান দিয়ে ৪টি ও কুরান ৪ ওভার বল করে মাত্র ১৭ রান দিয়ে ৩টি উইকেট নেন।

শ্রীলঙ্কার নিরোশান ডিকভেলা ৩৬, সামারাউইকরামা ৩৫ ও দিনেশ চান্দিমাল করেন ৩৪ রান।

ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচটি বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়। দ্বিতীয়টি ইংল্যান্ড বৃষ্টি আইনে ৩১ রানে জিতে নেয়। আর তৃতীয়টি ৭ উইকেটে জিতে নিয়েছে মরগানবাহিনী।

(দ্য রিপোর্ট/এনটি/অক্টোবর ১৮, ২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর