thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৬ শাওয়াল 1445

সিটি ব্যাংকের ইপিএস বেড়েছে

২০১৮ অক্টোবর ১৮ ১৩:১৪:১০
সিটি ব্যাংকের ইপিএস বেড়েছে

দ্য রিপোর্ট ডেস্ক : পুঁজিবাজারে তালিকাভুক্ত সিটি ব্যাংকের শেয়ারপ্রতি মুনাফা চলতি হিসাব বছরের তৃতীয় প্রান্তিকে (২০১৮ সালের জুলাই-সেপ্টেম্বর) আগের বছরের তুলনায় বেড়েছে। তবে নয় মাসের (২০১৮ সালের জানুয়ারি-সেপ্টেম্বর) হিসাবে কোম্পানিটির মুনাফা কমেছে। চলতি বছরের জুলাই-সেপ্টেম্বর সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা আগের বছরের তুলনায় বেড়েছে ৭ পয়সা। আর জানুয়ারি-সেপ্টেম্বর সময়ে শেয়ারপ্রতি মুনাফা আগের বছরের তুলনায় কমেছে ৪৭ পয়সা।

কোম্পানিটির কর্তৃপক্ষের দেয়া তথ্যের ভিত্তিতে বৃহস্পতিবার (১৮ অক্টোবর) ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) থেকে এ তথ্য প্রকাশ করা হয়েছে।

প্রতিবেদনের তথ্য অনুযায়ী, চলতি হিসাব বছরের জুলাই-সেপ্টেম্বর প্রান্তিকে কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা হয়েছে ৮৯ পয়সা। আগের বছরের একই সময়ে এই মুনাফার পরিমাণ ছিল ৮২ পয়সা।

আর চলতি হিসাব বছরের জানুয়ারি-সেপ্টেম্বর এই নয় মাসে প্রতিষ্ঠানটির শেয়ারপ্রতি মুনাফা হয়েছে ২ টাকা ৩২ পয়সা। আগের বছরের একই সময়ে এই মুনাফার পরিমাণ ছিল ২ টাকা ৭৯ পয়সা।

এদিকে কোম্পানিটির শেয়ারপ্রতি সম্পদ মূল্য আগের বছরের তুলনায় কমেছে। ২০১৮ সালের ৩০ সেপ্টেম্বর শেষে কোম্পানিটির প্রতিটি শেয়ারের বিপরীতে সম্পদ মূল্য দাঁড়িয়েছে ২৪ টাকা ৮৯ পয়সা, যা ২০১৭ সালের ৩০ সেপ্টেম্বর শেষে ছিল ২৭ টাকা ৪ পয়সা।

কোম্পানিটির পরিচালন নগদ প্রবাহের তথ্য অনুযায়ী, চলতি বছরের জানুয়ারি থেকে সেপ্টেম্বর পর্যন্ত শেয়ারপ্রতি নিট অপারেটিং ক্যাশ ফ্লো বা পরিচালন নগদ প্রবাহ দাঁড়িয়েছে ১৮ টাকা ৬৫ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ঋণাত্মক ১৬ টাকা ৭৪ পয়সা।

(দ্য রিপোর্ট/এনটি/অক্টোবর ১৮, ২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর