thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ১৬ এপ্রিল 24, ৩ বৈশাখ ১৪৩১,  ৭ শাওয়াল 1445

শেয়ারবাজার থেকে ২০০ কোটি টাকা তুলবে আমান টেক্স

২০১৮ অক্টোবর ১৮ ২২:০৫:৫১
শেয়ারবাজার থেকে ২০০ কোটি টাকা তুলবে আমান টেক্স

দ্য রিপোর্ট ডেস্ক : বুক বিল্ডিং পদ্ধতিতে শেয়ারবাজার থেকে ২০০ কোটি টাকা উত্তোলনের লক্ষ্যে রোড শো করেছে বস্ত্র খাতের আমান টেক্স লিমিটেড। ব্যবসায় সম্প্রসারণ ও ঋণ পরিশোধের লক্ষ্যে এই টাকা উত্তোলন করতে চায় প্রতিষ্ঠানটি।

বৃহস্পতিবার (১৮ অক্টোবর) সন্ধ্যা সাড়ে ৬টায় রাজধানীর রেডিশন ব্লু ঢাকা ওয়াটার গার্ডেনে আমান গ্রুপের এ কোম্পানিটি রোড শো করেছে।

রোড শোতে জানানো হয়, শেয়ারবাজার থেকে সংগ্রহ করা ২০০ কোটি টাকার মধ্যে ব্যবসা সম্প্রসাণের জন্য ৯৩ কোটি ৬৫ লাখ টাকা দিয়ে নতুন যন্ত্রপাতি কেনা হবে। এছাড়া ভবন নির্মাণে ৩২ কোটি ৬৬ লাখ টাকা, ঋণ পরিশোধে ৬৬ কোটি ৬৬ লাখ টাকা এবং আইপিও কার্যক্রমে বাকি ৭ কোটি ৩ লাখ টাকা ব্যয় করা হবে।

আমান টেক্সের বর্তমান পরিশোধিত মূলধন ৮০ কোটি ৩৭ লাখ টাকা। কোম্পানির নিট সম্পদের পরিমাণ ২৯৪ কোটি ৫১ লাখ টাকা। শেয়ারপ্রতি সম্পদের পরিমাণ ৩৬ টাকা ৬৪ পয়সা। ২০১৭-১৮ অর্থবছরে কোম্পানির নিট মুনাফা ছিল ৩৪ কোটি ৮৯ লাখ টাকা। ওই সময় শেয়ারপ্রতি আয় ছিল ৪ টাকা ৩৪ পয়সা।

আমান টেক্সের ব্যবস্থাপনা পরিচালক মো. রফিকুল ইসলাম বলেন, ‘আমান গ্রুপ সব সময় বিনিয়োগকারীদের স্বার্থ চিন্তা করে সামগ্রিক কার্যক্রম পরিচালনা করে। গ্রুপের পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রতিটি কোম্পানি বিনিয়োগকারীদের সর্বোচ্চ মুনাফা দিয়ে আসছে। আগামীতেও এ ধারা অব্যাহত রাখার চেষ্টা থাকবে।’

রোড শো অনুষ্ঠানে আমান টেক্সের চেয়ারম্যান মো. শফিকুল ইসলাম, পরিচালক মো. তৌফিকুল ইসলাম, মো. তরিকুল ইসলাম ও স্বতন্ত্র পরিচালক মো. ইফতেখার-উজ-জামান উপস্থিত ছিলেন।

এছাড়া মার্চেন্ট ব্যাংকার, পোর্টফোলিও ম্যানেজার, অ্যাসেট ম্যানেজার ও তাদের পরিচালিত মিউচ্যুয়াল ফান্ড, স্টক ডিলার, ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান, বীমা কোম্পানি, অল্টারনেটিভ ইনভেস্টমেন্ট ফান্ড ও ফান্ডের ম্যানেজার, অনুমোদিত পেনশন ও প্রভিডেন্ট ফান্ডের প্রতিনিধি, বিদেশি বিনিয়োগকারী এবং কমিশন অনুমোদিত বিনিয়োগকারীরা উপস্থিত ছিলেন।

পুঁজিবাজারে তালিকাভুক্তির জন্য কোম্পানিটির ইস্যু ম্যানেজার হিসেবে কাজ করছে লঙ্কাবাংলা ইনভেস্টমেন্ট ও আইসিবি ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেড।

(দ্য রিপোর্ট/এনটি/অক্টোবর ১৮, ২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর