thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

হলমার্কের এজাজের জামিন বাতিল, আত্মসমর্পণের নির্দেশ

২০১৮ অক্টোবর ২২ ১২:০৬:৩৮
হলমার্কের এজাজের জামিন বাতিল, আত্মসমর্পণের নির্দেশ

দ্য রিপোর্ট প্রতিবেদক : হলমার্ক কেলেঙ্কারির ঘটনায় এজাজ আহমেদের ছয়টি মামলায় জামিন বাতিল করেছেন আপিল বিভাগ। একই সঙ্গে তাকে বিচারিক আদালতে আত্মসমর্পণ করতে নির্দেশ দেওয়া হয়েছে।

সোমবার (২২ অক্টোবর) জামিন বাতিলের শুনানি শেষে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে সাত সদস্যের বেঞ্চ এ আদেশ দেন।

দুর্নীতি দমন কমিশনের (দুদক) পক্ষে শুনানি করেন খুরশিদ আলম খান এবং আসামিপক্ষে আইনজীবী তৌসিফ হোসেন।

খুরশিদ আলম খান সাংবাদিকদের জানান, ‘হলমার্ক কেলেঙ্কারির ঘটনায় ছয়টি মামলায় আসামি এজাজ আহমদকে হাইকোর্ট এর আগে জামিন দিয়েছিলেন। আমরা এর বিরুদ্ধে আপিল বিভাগে আবেদন করলে আদালত শুনানি শেষে জামিন বাতিলের আদেশ দিয়েছেন।’

এর আগে ২০১৪ সালে সহযোগী দুই প্রতিষ্ঠানের বিরুদ্ধে দায়েরকৃত ১৪ মামলার অভিযোগপত্র দাখিল করে দুদক। পরে এজাজ আহমেদ বিচারিক আদালতে আত্মসমর্পণ করলে আদালত ওই বছর তাঁকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। পরবর্তী সময়ে তিনি হাইকোর্ট থেকে জামিন পেয়ে মুক্তি পান।

মামলার নথি থেকে জানা যায়, ২০১২ সালের ৪ অক্টোবর রাজধানীর রমনা থানায় তানভীর মাহমুদসহ ২৭ জনের বিরুদ্ধে ১১টি মামলা করে দুদক। সেই মামলায় তাঁদের বিরুদ্ধে দুই হাজার ৬৮৬ কোটি ১৪ লাখ টাকা আত্মসাতের অভিযোগ করা হয়।

মামলার অন্য আসামিরা হলেন তানভীর মাহমুদ, মীর মহিদুর রহমান, শেখ আলতাফ হোসেন, মো. সফিজউদ্দিন আহমেদ, এজাজ আহমেদ, আতিকুর রহমানসহ ১৮ জন।

(দ্য রিপোর্ট/এনটি/অক্টোবর ২২, ২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

অপরাধ ও আইন এর সর্বশেষ খবর

অপরাধ ও আইন - এর সব খবর