thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৮ মার্চ 24, ১৪ চৈত্র ১৪৩০,  ১৮ রমজান 1445

৫ ঘণ্টা পর খুলনার সঙ্গে দেশের রেল চলাচল স্বাভাবিক

২০১৮ অক্টোবর ২৩ ১৩:০৭:৫২
৫ ঘণ্টা পর খুলনার সঙ্গে দেশের রেল চলাচল স্বাভাবিক

যশোর প্রতিনিধি : ৫ ঘণ্টা পর খুলনার সাথে সারা দেশের রেল যোগাযোগ স্বাভাবিক হয়েছে। যশোরের নওয়াপাড়ায় রেল ক্রসিংয়ে পাথরবাহী একটি ট্রাকের ধাক্কায় রেলের ইঞ্জিন বিকল হয়ে যাওয়ার পর খুলনার সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গিয়েছিল।

মঙ্গলবার (২৩ অক্টোবর) রেল কর্তৃপক্ষ দুর্ঘটনা কবলিত রেল সরিয়ে নিলে প্রায় ৫ ঘণ্টা পর দুপুর পৌনে ১টা থেকে রেল চলাচল স্বাভাবিক হয়।

এর আগে মঙ্গলবার সকাল পৌনে ৮টার দিকে যশোরের নওয়াপাড়ার শষাণ ইয়ার্ডের একটি ক্রসিংয়ে এ দুর্ঘটনা ঘটে। রেলের ইঞ্জিনের মধ্যে ট্রাক ঢুকে যাওয়ায় ইঞ্জিন বিকল হয়ে রেল চলাচল বন্ধ হয়ে যায়। উদ্ধারকাজ শুরু করেছে রেল কর্তৃপক্ষ। সেই কাজ শেষ হয় দুপুর পৌনে ১টায়।

দুর্ঘটনার কারণে খুলনার সঙ্গে সারা দেশের রেল চলাচল বন্ধ ছিল। তবে দুর্ঘটনা কবলিত রেল সরিয়ে নেওয়ার পর সারা দেশের সাথে খুলনার রেল যোগাযোগ স্বাভাবিক হয়।

খুলনা রেলওয়ে স্টেশনের সূত্র জানায়, মঙ্গলবার সকাল সাড়ে ৬টায় খুলনা থেকে কপোতাক্ষ এক্সপ্রেস ট্রেন রাজশাহীর উদ্দেশ্যে ছেড়ে যায়। চালক ছিলেন সৈয়দ মো. সিদ্দিক। ট্রেনটি নওয়াপাড়া স্টেশন ছেড়ে নওয়াপাড়া ইয়ার্ড এলাকায় পৌঁছালে অবৈধ ক্রসিংকালে একটি পাথরবাহী ট্রাক রেলের ইঞ্জিনে আঘাত করে ইঞ্জিনের ভিতর ঢুকে যায়। এতে রেল চলাচল বন্ধ হয়ে যায়। পরে দুর্ঘটনা কবলিত রেল সরিয়ে নিয়ে দুপুর পৌনে ১টায় রেল চলাচল স্বাভাবিক হয়।

খুলনা রেলওয়ে স্টেশনের রেল এক্সামিনার মো. বাইতুল ইসলাম জানান, রেল চলাচল করতে না পারায় রূপসা এবং চিত্রা খুলনার দৌলতপুরে অবস্থান করছিল। এ ছাড়া দেশের অন্যান্য স্থান থেকেও খুলনায় ট্রেন আসতে পারছিল না। তবে এখন সবকিছু স্বাভাবিক রয়েছে।

(দ্য রিপোর্ট/এনটি/অক্টোবর ২৩, ২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর