thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৫ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

সিলেটের সমাবেশে বিশেষ বার্তা দিতে চায় ঐক্যফ্রন্ট

২০১৮ অক্টোবর ২৪ ১১:৪৭:৩৯
সিলেটের সমাবেশে বিশেষ বার্তা দিতে চায় ঐক্যফ্রন্ট

সিলেট প্রতিনিধি : নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন, তফসিলের আগে সংসদ ভেঙে দেওয়া ও সরকারের পদত্যাগ, নির্বাচন কমিশন পুনর্গঠন, ইভিএম ব্যবহার না করা, নির্বাচনে সেনাবাহিনী মোতায়েন, খলেদা জিয়াসহ সকল রাজবন্দির মুক্তি এবং নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা ও গ্রেফতার না করার দাবিতে বুধবার (২৪ অক্টোবর) দুপুর ২টায় সিলেট নগরীর রেজিস্ট্রি মাঠে সমাবেশ করতে যাচ্ছে জাতীয় ঐক্যফ্রন্ট।

সিলেটের সমাবেশকে নির্বাচনী প্রচারণার মহড়া হিসেবে নিয়েছেন জাতীয় ঐক্যফ্রন্টের নেতারা। পাশাপাশি সমাবেশ থেকে সরকারকে বিশেষ বার্তাও দিতে চান তারা।

এই সমাবেশের মধ্য দিয়ে নতুন রাজনৈতিক মিত্র জাতীয় ঐক্যফ্রন্ট নেতাদের নিয়ে রাজপথের আন্দোলনে সক্রিয় হচ্ছে প্রধান বিরোধী দল বিএনপি।

জাতীয় ঐক্যফ্রন্টের নেতারা বলছেন, সুষ্ঠু এবং নিরপেক্ষ নির্বাচন ও গণতন্ত্র রক্ষায় জনমত গঠনের লক্ষ্যে তাদের এই সমাবেশ। এই সমাবেশ নির্বাচনী প্রচারণা হিসেবেও নিচ্ছেন তারা। পাশাপাশি সমাবেশের মাধ্যমে সরকারকে বিশেষ বার্তাও পৌঁছে দিতে চান জাতীয় ঐক্যফ্রন্টের নেতারা।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন গণমাধ্যমকে জানান, সরকার আমাদেরকে কোনো প্রকার সুযোগ দিতে চাচ্ছে না। নির্বাচনের আনুষ্ঠানিক প্রচারণা আমাদের পক্ষে সম্ভব নাও হতে পারে। সুতরাং হযরত শাহজালাল (রহ.)-এর শহর সিলেট সমাবেশটাকেই আমরা নির্বাচনী প্রচারণা হিসেবে নিচ্ছি। যদিও নির্বাচনের বিষয়টি এখনো সেটেল হয়নি।

গণফোরামের নির্বাহী সভাপতি অ্যাডভোকেট সুব্রত চৌধুরী গণমাধ্যমকে জানান, নিরপেক্ষ সরকারের দাবিতে জনমত গঠনে সিলেট সমাবেশকে আমরা টার্নিং পয়েন্ট হিসেবে নিচ্ছি। এই সমাবেশের মাধ্যমে জাতীয় ঐক্যফ্রন্টের আনুষ্ঠানিক যাত্রা শুরু হচ্ছে। সমাবেশ থেকে আমাদের নেতা ড. কামাল হোসেন আগামী দিনের আন্দোলন ও নির্বাচন নিয়ে গুরুত্বপূর্ণ বার্তা দেবেন।

এদিকে সমাবেশে যোগ দিতে জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতারা এরইমধ্যে আকাশ ও সড়কপথে সিলেটে পৌঁছেছেন। জাতীয় ঐক্যফ্রন্টের প্রধান উদ্যোক্তা ড. কামাল হোসেন মঙ্গলবার সন্ধ্যায় আকাশপথে সিলেট পৌঁছান। মির্জা ফখরুল ইসলাম আলমগীর, আ স ম আব্দুর রব, মাহমুদুর রহমান মান্না, ডা. জাফরুল্লাহ চৌধুরী, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ বুধবার সকালে আকাশপথে সিলেট পৌঁছান।

তবে মানহানীর মামলায় গ্রেফতার হওয়ায় সিলেট জনসভায় যেতে পারছেন না জাতীয় ঐক্যফ্রন্টের আরেক নেতা ব্যারিস্টার মইনুল হোসেন।

এদিকে বুধবার সকালে সিলেট পৌঁছেই হযরত শাহজালাল (রহ.) ও শাহ পরান (রহ.) এর মাজার জিয়ারত করেছেন জাতীয় ঐক্যফ্রন্টের নেতারা।

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, ড. আবদুল মঈন খান, জেএসডি সভাপতি আসম আবদুর রব, সাধারণ সম্পাদক আবদুল মালেক রতন, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী সকাল সাড়ে ৬টায় শাহ জালালের মাজার জিয়ারত করেন। এর পর সকাল ৭টায় হযরত শাহ পরান(রহ.) এর মাজার জিয়ারত করেন তারা। এসময় দেশ ও জাতির কল্যাণে দোয়া ও মোনাজাত করেন জাতীয় ঐক্যফ্রন্টের নেতারা।

(দ্য রিপোর্ট/এনটি/অক্টোবর ২৪, ২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর