thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৬ শাওয়াল 1445

এবারও রিজার্ভ থেকে লভ্যাংশ দেবে ইউনিক হোটেল

২০১৮ অক্টোবর ২৪ ১২:২৯:৫১
এবারও রিজার্ভ থেকে লভ্যাংশ দেবে ইউনিক হোটেল

দ্য রিপোর্ট ডেস্ক : পুঁজিবাজারের তালিকাভুক্ত কোম্পানি ইউনিক হোটেল অ্যান্ড রিসোর্টসের পরিচালনা পর্ষদ আগের বছরের ন্যায় ২০১৭-১৮ অর্থবছরে মুনাফার তুলনায় বেশি লভ্যাংশ ঘোষণা করেছে। ফলে এবারও রিজার্ভ থেকে লভ্যাংশ দেওয়া হবে।

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

ইউনিক হোটেলে ২০১৭-১৮ অর্থবছরের ব্যবসায় শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ২.০১ টাকা। এর বিপরীতে কোম্পানিটির পর্ষদ ২২ শতাংশ হারে শেয়ারপ্রতি ২.২০ টাকার নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। এক্ষেত্রে মুনাফার ১০৯ শতাংশ লভ্যাংশ ঘোষণা করা হয়েছে। মুনাফার অতিরিক্ত শেয়ারপ্রতি ০.১৯ টাকা বা ৯ শতাংশ রিজার্ভ থেকে দেওয়া হবে।

কোম্পানিটির ২০১৭-১৮ অর্থবছরে শেয়ারপ্রতি ২.০১ টাকা হিসেবে মোট ৫৯ কোটি ১৭ লাখ টাকার নিট মুনাফা হয়েছে। তবে শেয়ারপ্রতি ২.২০ টাকা হিসেবে ৬৪ কোটি ৭ লাখ টাকার নগদ লভ্যাংশ দেওয়া হবে। এক্ষেত্রে মুনাফার অতিরিক্ত ৫ কোটি ৬০ লাখ টাকা রিজার্ভ থেকে দেওয়া হবে।

এর আগে ২০১৬-১৭ অর্থবছরের ব্যবসায় ১.৮০ টাকা ইপিএসের বিপরীতে কোম্পানিটির পর্ষদ ২০ শতাংশ হারে শেয়ারপ্রতি ২ টাকার নগদ লভ্যাংশ ঘোষণা করেছিল। এক্ষেত্রে মুনাফার ১১১ শতাংশ লভ্যাংশ ঘোষণা করা হয়েছিল। যাতে মুনাফার অতিরিক্ত শেয়ারপ্রতি ০.২০ টাকা বা ১১ শতাংশ রিজার্ভ থেকে দেওয়া হয়।

২৯৪ কোটি ৪০ লাখ টাকা পরিশোধিত মূলধনের ইউনিক হোটেলে ১ হাজার ৭০২ কোটি ২৪ লাখ টাকার রিজার্ভ রয়েছে।

উল্লেখ্য মঙ্গলবার (২৩ অক্টোবর) লেনদেন শেষে কোম্পানিটির শেয়ার দর দাড়িঁয়েছে ৫২.৫০ টাকায়।

(দ্য রিপোর্ট/এনটি/অক্টোবর ২৪, ২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর