thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৪ ডিসেম্বর ২০১৮, ২৯ অগ্রহায়ণ ১৪২৫,  ৫ রবিউস সানি ১৪৪০

সিলেটের ঐক্যফ্রন্টের সমাবেশ চলছে

২০১৮ অক্টোবর ২৪ ১৪:৫০:১৭
সিলেটের ঐক্যফ্রন্টের সমাবেশ চলছে

সিলেট প্রতিনিধি : সিলেটের রেজিস্ট্রারি মাঠে গণফোরাম সভাপতি ড. কামাল হোসেনের নেতৃত্বে বিএনপি-জেএসডি-নাগরিক ঐক্যসহ কয়েকটি দলকে নিয়ে গঠিত জাতীয় ঐক্যফ্রন্টের প্রথম সমাবেশ শুরু হয়েছে।

বুধবার (২৪ অক্টোবর) দুপুর ২টায় বিএনপির কেন্দ্রীয় সদস্য সিটি মেয়র আরিফুল হক চৌধুরীর সভাপতিত্বে সমাবেশের শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত ও গীতা পাঠ করা হয়।

শুরুতে বক্তব্য রাখেন জেলা বিএনপির সভাপতি আবুল কাহের চৌধুরী শামীম, মহানগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি আব্দুল কাইযুম জালালী পঙ্কী, মৌলভীবাজার জেলা বিএনপির সভাপতি নাসের রহমান।

সমাবেশে কেন্দ্রীয় নেতারা বক্তব্য রাখবেন। এরইমধ্যে নেতৃবৃন্দের অনেকে মঞ্চে এসে পৌঁছেছেন। সমাবেশে দলে দলে নেতাকর্মীরা এসে যোগ দিচ্ছেন।

শহরের বন্দরবাজার সুরমা পয়েন্টের যে রেজিস্ট্রারি মাঠে জাতীয় ঐক্যফ্রন্ট তাদের প্রথম সমাবেশ আয়োজন করেছে সেখানে সর্বসাকুল্যে পাঁচ হাজার লোক ধরতে পারে—এমনটিই ধারণা দিয়েছেন স্থানীয় গণমাধ্যমকর্মী, রাজনীতিক, পেশাজীবী ও সাধারণ মানুষ। কারো কারো মতে, এই মাঠের ধারণ ক্ষমতা তিন থেকে সাড়ে তিন হাজার লোকের।

স্থানীয়দের সঙ্গে কথা বলে জানা গেছে, সরকারি রেজিস্ট্রি অফিসের এই উন্মুক্ত মাঠটিতেই সিলেট শহরের ছোট-খাটো রাজনৈতিক কর্মসূচি, সভা-সমাবেশ, ধর্মীয়-সামাজিক ও সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন করা হয়। আর বড় সভা-সমাবেশের জন্য আলিয়া মাদ্রাসা মাঠ ব্যবহার করে সবাই। ২০১১ সালের ১০ অক্টোবর ঢাকা-সিলেট রোডমার্চ শেষে এই আলিয়া মাদ্রাসা মাঠেই জনসভা করেছিলেন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া।

কিন্তু এবার ড. কামাল হোসেন, মির্জা ফখরুল ইসলাম আলমগীর, আ স ম আব্দুর রব, মাহমুদুর রহমান মান্না ও জাফরুল্লাহ চৌধুরীদের জাতীয় ঐক্যফ্রন্টের জনসভা করার জন্য আলিয়া মাদ্রাসার মাঠ পায়নি স্থানীয় জাতীয় ঐক্যফ্রন্ট নেতারা।

ফলে পাঁচ হাজার লোকের ধারণক্ষমতা সম্পন্ন রেজিস্টারি মাঠে আয়োজন করতে হয়েছে জাতীয় ঐক্যফ্রন্টের প্রথম সমাবেশ। যেখানে ৫০ হাজার লোকের সমাগম ঘটানোর স্বপ্ন দেখছে তারা।

সমাবেশ শুরুর দুই ঘণ্টা আগে বুধবার বেলা ১২টায় রেজিস্টারি মাঠে গিয়ে দেখা যায় তিন দিকে সরকারি অফিসের বিল্ডিং এবং একদিকে উঁচু দেয়াল ঘেরা মাঠে বেশ কয়েকজন মিডিয়াকর্মী, উৎসুক কিছু লোক ও রেজিস্ট্রি অফিসের কয়েকজন কর্মচারী গাছের ছায়ায় জটলা বেঁধেছেন। আর মাঠের উত্তর পাশে নির্মিত মঞ্চ থেকে স্থানীয় এক বিএনপি নেতা মাইকে কথা বলছেন।

এদিকে বেলা ১টা পর্যন্ত সমাবেশ স্থলে বিএনপি তথা জাতীয় ঐক্যফ্রন্ট নেতাকর্মী-সমর্থকদের খুব একটা দেখা যায়নি। শহরের সড়কগুলোতে দেখা যায়নি সমাবেশের পক্ষে মিছিল-স্লোগান। বরং শহরের গুরুত্বপূর্ণ পয়েন্টগুলোতে চলছে আওয়ামী লীগের গণসংযোগ কর্মসূচি।

এদিকে, বুধবার সকালে সিলেট পৌঁছেই হযরত শাহ জালাল (রহ.) ও শাহ পরান (রহ.) এর মাজার জিয়ারত করেছেন জাতীয় ঐক্যফ্রন্টের নেতারা।

(দ্য রিপোর্ট/এনটি/অক্টোবর ২৪, ২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর