thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

জিম্বাবুয়েকে হারিয়ে সিরিজ টাইগারদের

২০১৮ অক্টোবর ২৪ ২১:২২:২৬
জিম্বাবুয়েকে হারিয়ে সিরিজ টাইগারদের

দ্য রিপোর্ট ডেস্ক : সাকিব-তামিমকে ছাড়া জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ নিশ্চিত করতে তেমন বেগ পেতে হয়নি টাইগারদের। পুরনো দিনে এই জিম্বাবুয়ে চ্যালেঞ্জ জানাতো টাইগারদের। চট্টগ্রাম যেমন পুরনো দিনের চট্টলা নামে ফিরে যাবে না। তেমনি বাংলাদেশের বিপক্ষে জিম্বাবুয়ে হয়তো সেই সময় আর ফিরে পাবে না। প্রথম ম্যাচে সহজ জয়ের পর দ্বিতীয় ম্যাচেও জিম্বাবুয়েকে উড়িয়ে দিয়েছে বাংলাদেশ। টাইগাররা ৭ উইকেটের বড় জয় পেয়েছে। এক ম্যাচ হাতে রেখেই সিরিজ নিশ্চিত করেছে। বুঝিয়ে দিয়েছে, জিম্বাবুয়ের সেই দিন একেবারেই গেছে।

জিম্বাবুয়ের দেওয়া ২৪৬ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে দুর্দান্ত শুরু করেন দুই টাইগার ওপেনার লিটন দাস এবং ইমরুল কায়েস। উদ্বোধনী জুটিতে ১৪৮ রানের পঞ্চম সর্বোচ্চ রেকর্ড জুটি গড়েন। ম্যাচে শুধু বাংলাদেশের আফসোস সেঞ্চুরির পথে থাকা লিটন দাস এবং ইমরুল কায়েস সেঞ্চুরি হাতছাড়া করে ফিরেছেন। তবে তাদের দেওয়া রানের ভিত্তিতে ৩৫ বল হাতে রেখে ৭ উইকেটের জয় পেয়েছে মাশরাফিবাহিনী।

দলের ১১১ বলে ৯০ রানের দুর্দান্ত এক ইনিংস খেলেন আগের ম্যাচে সেঞ্চুরি করা ইমরুল কায়েস। এছাড়া লিটন দাস খেলেন ৭৭ বলে ৮৩ রানের দারুণ এক ইনিংস। তবে জিম্বাবুয়ে সিরিজে অভিষেক হওয়া ফজলে রাব্বি দ্বিতীয় ম্যাচেও শূন্য রানে সাজঘরে ফেরেন। শেষটায় মুশফিকুর রহিম হার না মানা ৪০ ও মিঠুন অপরাজিত ২৪ রান করলে জয় পায় বাংলাদেশ।

(দ্য রিপোর্ট/একেএমএম/অক্টোবর ২৪,২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর