thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৭ শাওয়াল 1445

আন্তর্জাতিক ক্রিকেটকে ব্রাভোর বিদায়

২০১৮ অক্টোবর ২৫ ১২:৪১:০৪
আন্তর্জাতিক ক্রিকেটকে ব্রাভোর বিদায়

রিপোর্ট ডেস্ক : আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছেন ওয়েস্ট ইন্ডিজের অলরাউন্ডার ডোয়াইন ব্রাভো। যদিও বিশ্বজুড়ে ফ্র্যাঞ্চাইজি টি-টোয়েন্টি লিগে খেলা চালিয়ে যাবেন তিনি।

৩৫ বছর বয়সি ব্রাভোর আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয়েছিল ২০০৪ সালে। দেশের হয়ে খেলেছেন ৪০ টেস্ট, ১৬৪ ওয়ানডে ও ৬৬ টি-টোয়েন্টি ম্যাচ। তবে গত দুই বছর কোনো আন্তর্জাতিক ম্যাচ খেলেননি। ২০১৬ সালের সেপ্টেম্বরে পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি তার শেষ আন্তর্জাতিক ম্যাচ হয়ে থাকল।

বৃহস্পতিবার (২৫ অক্টোবর) সংবাদমাধ্যমে পাঠানো বিবৃতিতে ব্রাভো বলেছেন, ‘আজ আমি নিশ্চিত করতে চাই যে, আমি সব ধরনের আন্তর্জাতিক ক্রিকেট থেকে আনুষ্ঠানিকভাবে অবসর নিয়েছি।’

‘ওয়েস্ট ইন্ডিজের হয়ে অভিষেকের ১৪ বছর পর, আমার এখনো মনে আছে ২০০৪ সালের জুলাইয়ে লর্ডস ক্রিকেট গ্রাউন্ডে ইংল্যান্ডের বিপক্ষে মাঠে নামার আগে মেরুন ক্যাপটা পাওয়ার মুহূর্তটা। তখন যতটুকু উৎসাহ ও আবেগ ছিল আমি আমার পুরো ক্যারিয়ারজুড়ে সেটা ধরে রেখেছি’- বলেন ব্রাভো।

টেস্টে ৩১.৪২ গড়ে ২২০০ রান করেছেন ব্রাভো। সেঞ্চুরি আছে তিনটি। উইকেট নিয়েছেন ৮৬টি। ওয়ানডেতে ২৯৬৮ রান করেছেন ২৫.৩৬ গড়ে। আর উইকেট নিয়েছেন ১৯৯টি। টি-টোয়েন্টিতে ১১৪২ রানের পাশাপাশি নিয়েছেন ৫২ উইকেট।

(দ্য রিপোর্ট/এনটি/অক্টোবর ২৫, ২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর