thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল 24, ১১ বৈশাখ ১৪৩১,  ১৬ শাওয়াল 1445

ক্ষমতায় এলে বিমান বাহিনীকে ঢেলে সাজানো হবে : প্রধানমন্ত্রী

২০১৮ অক্টোবর ২৫ ১৩:১৫:০২
ক্ষমতায় এলে বিমান বাহিনীকে ঢেলে সাজানো হবে : প্রধানমন্ত্রী

যশোর প্রতিনিধি : আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ পুনরায় ক্ষমতায় এলে দেশের বিমান বাহিনীকে ঢেলে সাজানো হবে। ফোর্সেস গোল ২০৩০ অনুযায়ী বিমানবাহিনীকে সুসজ্জিত বাহিনী হিসেবে গড়ে তোলা হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেন, আওয়ামী লীগ সরকার প্রতিরক্ষা বাহিনীকে উন্নত করতে কাজ করেছে। বিমান বাহিনীর জন্য আমরা যেসব পরিকল্পনা করেছি, আগামী নির্বাচনে ক্ষমতায় গেলে সেগুলো বাস্তবায়ন করা হবে।

বৃহস্পতিবার (২৫ অক্টোবর) যশোরের বিএএফ বীরশ্রেষ্ঠ মতিউর রহমান ঘাঁটিতে ‘বঙ্গবন্ধু কমপ্লেক্সে’র উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

শেখ হাসিনা বলেন, সরকারের ঐকান্তিক প্রচেষ্টায় বিমান আজ এগিয়ে যাচ্ছে। আধুনিক যুদ্ধবিমান কেনা হয়েছে, যেটা চতুর্থ প্রজন্মের। দক্ষ পাইলট তৈরি করতে প্রশিক্ষণেরও ব্যবস্থা করা হয়েছে।

প্রধানমন্ত্রী এলন, আমাদের বিমানবাহিনী জঙ্গি দমনেও বিশেষ দক্ষ হলি আর্টিজানের ঘটনার সময় সিলেট থেকে বিশেষ বাহিনী উড়িয়ে এনে তারা সহযোগিতা করেছে। পার্বত্য দুর্গম এলাকা থেকে শুরু করে সব দুর্যোগে বিমানবাহিনী এগিয়ে আসে। নেপালে প্লেন দুর্ঘটনার সময়ও বিমানবাহিনী সেখানে থেকে তাদের দক্ষতার পরিচয় দিয়েছে। ত্রাণের কাজেও বিমানবহিনী আমাদের সহযোগিতা করে। উল্লেখ করে বলেন, ৯৮ সালে বন্যার দুর্যোগের পর কৃষকদের চারা পৌঁছে দিয়েছিল বিমানবাহিনী।

বঙ্গবন্ধু কমপ্লেক্সের বিষয়ে প্রধানমন্ত্রী বলেন, সেনাবাহিনী ও নৌবাহিনীর পর বিমান বাহিনীর জন্য এবার এমন কমপ্লেক্স নির্মাণ করা হলো। এসব পদক্ষেপের মাধ্যমে বাংলাদেশ বিমান বাহিনী একাডেমি ভবিষ্যতে অনন্য উচ্চতায় পৌঁছে যাবে।

এসময় উন্নয়নশীল দেশ হিসেবে পাওয়া মর্যাদা ধরে রাখতে সবার প্রতি আহ্বান জানান শেখ হাসিনা।

বাংলাদেশ কারও সঙ্গে যুদ্ধ করতে চায় না উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমাদের পররাষ্ট্র নীতি হলো— সকলের সঙ্গে বন্ধুত্ব, কারও সঙ্গে বৈরিতা নয়। কিন্তু যদি কখনও আঘাত আসে, তাহলে স্বাধীনতা-সার্বভৌমত্ব রক্ষার মতো প্রস্তুতি আমাদের রাখতে হবে। এজন্যই প্রতিরক্ষা বাহিনীকে আধুনিক করা হচ্ছে।

(দ্য রিপোর্ট/এনটি/অক্টোবর ২৫, ২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর