thereport24.com
ঢাকা, সোমবার, ১৯ আগস্ট ২০১৯, ৪ ভাদ্র ১৪২৬,  ১৬ জিলহজ ১৪৪০

যৌন হেনস্তায় গুগলের ৪৮ কর্মী ছাঁটাই

২০১৮ অক্টোবর ২৬ ১৬:০৮:২২
যৌন হেনস্তায় গুগলের ৪৮ কর্মী ছাঁটাই

দ্য রিপোর্ট ডেস্ক: যৌন হেনস্তার অভিযোগে ২০১৬ সাল থেকে এখন পর্যন্ত ১৩ জ্যেষ্ঠ কর্মকর্তাসহ মোট ৪৮ কর্মীকে ছাঁটাই করেছে বিশ্বের সবচেয়ে বড় সার্চ ইঞ্জিন প্রতিষ্ঠান গুগল।

গুগলের প্রধান নির্বাহী সুন্দর পিচাই কর্মীদের কাছে এক চিঠিতে জানিয়েছেন, অশোভন আচরণের বিরুদ্ধে গুগল আগে থেকেই কঠোর ছিল, সামনের দিনগুলোতে আরও কঠোর হবে।

সুন্দর পিচাই বলেন, গুগল এমন একটি প্রতিষ্ঠান যেখানে সবাই নিরাপদ ও স্বাচ্ছন্দ্য সহকারে কাজ করতে পারে। আমাদের প্রতিষ্ঠানে কর্মরত কোনও ব্যক্তি অন্যায় কাজে জড়িত থাকলে তার শাস্তি হবে, সে যেই হোক না কেন। আর সেটা নিশ্চিত করতে গুগল প্রতিজ্ঞাবদ্ধ।

তিনি আরও বলেন, আমরা প্রতিটি যৌন হেনস্তা অথবা অশোভন আচরণের অভিযোগ তদন্ত করি এবং এর বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করি। এছাড়া গত দুই বছরে গুগলের বরখাস্ত হওয়া কোন কর্মী এক্সিট প্যাকেজ পায়নি।

এদিকে নাম প্রকাশে অনিচ্ছুক গুগলের দুজন নির্বাহী কর্মকর্তার বরাত দিয়ে নিউইয়র্ক টাইমসের প্রতিবেদনে বলা হয়, ২০১৩ সালে রুবিনকে পদত্যাগ করতে বলেছিলেন গুগলের তখনকার প্রধান নির্বাহী ল্যারি পেজ। হোটেল কক্ষে এক নারী সহকর্মীকে যৌন হেনস্তার অভিযোগের প্রমাণ পাওয়ায় রুবিনকে এমনটি বলেছিলেন তিনি।

যদিও গুগলের পক্ষ থেকে এ বিষয়ে কিছু নিশ্চিত করা হয়নি। এছাড়া রুবিন চাকরি ছাড়ার সময় তাকে তারকার বিদায় লিখিত একটি চিঠিও দেয়া হয়েছিল।

(দ্য রিপোর্ট/এমএসআর/অক্টোবর ২৬, ২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

বিশ্ব এর সর্বশেষ খবর

বিশ্ব - এর সব খবর