thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৮ মার্চ 24, ১৪ চৈত্র ১৪৩০,  ১৮ রমজান 1445

বাংলাদেশকে করতে হবে ২৮৭

২০১৮ অক্টোবর ২৬ ১৮:২০:১৪
বাংলাদেশকে করতে হবে ২৮৭

দ্য রিপোর্ট প্রতিবেদক: সিরিজটা আগেই জিতে নিয়েছে বাংলাদেশ। তৃতীয় ও শেষ ম্যাচ জিতলে সাফল্যের ষোলকলা পূর্ণ হবে। সম্ভব হবে প্রতিপক্ষকে হোয়াইটওয়াশ করা।

সে লক্ষ্যে চট্টগ্রামে সিরিজের তৃতীয় ম্যাচে টস জিতে বোলিংয়ে নেমে শুরুতেই দারুণ সাফল্য হয়েছিল লাল-সবুজের দল। মাত্র ৬ রানের মাথায় অতিথি দলটির দুই উইকেট তুলে দিয়েছিল। শুরুর সেই বিপর্যয় সামলে সফরকারী দলটি গড়েছে ২৮৬ রানের বিশাল সংগ্রহ।

শুক্রবার জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে শন উইলিয়ামস, ব্রেন্ডন টেইলর, সিকান্দার রাজা ও পিটার মুরের ব্যাটহাতের দৃঢ়তায় এই বড় সংগ্রহ গড়ে।

এর আগে দ্বিতীয় ও তৃতীয় ওভারে হ্যামিল্টন মাসাকাদজা (২) ও সিফাস জুয়াও (০) দ্রুত সাজঘরে ফিরে যান। তবে তৃতীয় ও চতুর্থ উইকেট জুটিতে দলকে এগিয়ে নেওয়ার পথে দারুণ ভূমিকা রাখেন ব্রেন্ডন টেইলর ও সিকান্দার রাজা। টেইলর ৭৫ ও রাজা ৪০ রান করে সাজঘরে ফিরলেও উইলিয়ামস শেষ পর্যন্ত অপরাজিত থেকে দলকে এগিয়ে নিতে মূল ভূমিকা রাখেন।

উইলিয়ামস ১৪৩ বলে ১২৯ রানের চমৎকার একটি ইনিংস খেলেন। যাতে ১০ টি চার ও একটি ছক্কার মার রয়েছে। আর মুর ২১ বলে ২৮ রান করেন।

বাংলাদেশের কোনো বোলারই জিম্বাবুয়ের ব্যাটিংয়ে খুব একটা চাপ প্রয়োগ করতে পারেনি। নাজমুল ইসলাম অপু ৫৮ রানে দুটি এবং সাইফউদ্দিন ও আবু হায়দার রনি একটি করে উইকেট পান।

এদিকে বাংলাদেশ একাদশে তিনটি পরিবর্তন এসেছে। বাদ পড়েছেন গত দুই ম্যাচে বাজে পারফর্ম করা ফজলে রাব্বি। এ ছাড়া স্পিনার মেহেদী হাসান মিরাজ ও পেসার মুস্তাফিজুর রহমানকে বিশ্রাম দেওয়া হয়েছে।

ওয়ানডেতে অভিষেক হয়েছে অলরাউন্ডার আরিফুল হকের। এ ছাড়া একাদশে জায়গা পেয়েছেন পেসার আবু হায়দার রনি ও হঠাৎ তৃতীয় ওয়ানডেতে জায়গা পাওয়া ব্যাটসম্যান সৌম্য সরকারও।

এদিকে আগের দুই ম্যাচে সফরকারী দলটিকে হারিয়ে বাংলাদেশ ২৩তম সিরিজ জিতে নিয়েছে। অবশ্য এই জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশের সাম্প্রতিক পারফরম্যান্স বেশ ভালো। ২০০৫ সালে জিম্বাবুয়েকে হারিয়ে প্রথম ওয়ানডে সিরিজ জিতেছিল লাল-সবুজের দল। সে ধারাবাহিকতায় তাদের বিপক্ষে ১০ বার সিরিজ জিতেছে।

(দ্য রিপোর্ট/এমএসআর/অক্টোবর ২৬, ২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর