thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ১৬ এপ্রিল 24, ৩ বৈশাখ ১৪৩১,  ৭ শাওয়াল 1445

বিশ্বের সেরা পাঁচে ইমরুল-তামিম

২০১৮ অক্টোবর ২৭ ১১:৪৩:৩৮
বিশ্বের সেরা পাঁচে ইমরুল-তামিম

দ্য রিপোর্ট ডেস্ক : তিন ম্যাচের ওয়ানডে সিরিজে বাংলাদেশের পক্ষে সবচেয়ে বেশি রান এখন ইমরুলের। এতদিন এই জায়গাটা দখলে রেখেছিলেন দেশসেরা ওপেনার তামিম ইকবাল। ২০১৫ সালের এপ্রিলে পাকিস্তানের বিপক্ষে তিন ম্যাচের সিরিজে তামিম করেছিলেন ৩১২ রান (১৩২+১১৬+৬৪)। শতরান দুটি। আর হাফ সেঞ্চুরি একটি।

এবার ইমরুল তামিমকে ছাড়িয়ে গেছেন তারই জায়গায় সুযোগ পেয়ে। জিম্বাবুয়ের বিপক্ষে ব্যক্তিগত ৭৯ রান ছোঁয়ার পরই তামিমকে টপকে রেকর্ডটি নিজের করে নেন ইমরুল। জিম্বাবুয়ের বিপক্ষে সদ্য সমাপ্ত সিরিজে দুই সেঞ্চুরি আর এক হাফসেঞ্চুরিতে ইমরুলের মোট রান ৩৪৯ (১৪৪+৯০+১১৫)।

তিন ম্যাচের ওয়ানডে সিরিজে বিশ্বে এটি কোনো ব্যাটসম্যানের দ্বিতীয় সর্বোচ্চ। ৩৬০ রান নিয়ে এই তালিকায় সবার উপরে আছেন পাকিস্তানের বাবর আজম। সিরিজের শেষ ওয়ানডেতে ইমরুল আর ১২টি রান করতে পারলেই ভেঙে দিতে পারতেন বাবরের বিশ্বরেকর্ড।

তবে বিশ্বরেকর্ড ভাঙতে না পারলেই বাংলাদেশের সমর্থকদের জন্য গর্বের একটা পরিসংখ্যান আছে। তিন ম্যাচের সিরিজে সবচেয়ে বেশি রান করাদের তালিকায় সেরা পাঁচে এখন নাম বাংলাদেশের দুই ব্যাটসম্যান-তামিম ইকবাল আর ইমরুল কায়েসের।

এক আর দুই নাম্বার জায়গাটি দখলে বাবর আজম আর ইমরুল কায়েসের। ৩৪২ রান নিয়ে তিন নাম্বারে আছেন দক্ষিণ আফ্রিকার কুইন্টন ডি কক। ৩৩০ রান নিয়ে চারে নিউজিল্যান্ডের মার্টিন গাপটিল। আর ৩১২ রান নিয়ে পাঁচে আছেন তামিম ইকবাল।

(দ্য রিপোর্ট/এনটি/অক্টোবর ২৭, ২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর