thereport24.com
ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল 24, ১১ বৈশাখ ১৪৩১,  ১৫ শাওয়াল 1445

ব্রাহ্মণবাড়িয়ায় দু’পক্ষে সমাবেশ, ১৪৪ ধারা

২০১৮ অক্টোবর ২৭ ১২:১১:৪৭
ব্রাহ্মণবাড়িয়ায় দু’পক্ষে সমাবেশ, ১৪৪ ধারা

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি : ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলায় রামরাইল ইউনিয়নে উলচাপাড়ায় দুই পক্ষের পাল্টাপাল্টি সমাবেশের কারণে ১৪৪ ধারা জারি করা হয়েছে।

শনিবার (২৭ অক্টোবর) সকাল ৬টা থেকে অনির্দিষ্টকালের জন্য রামরাইল ইউনিয়নে সভা-সমাবেশ নিষিদ্ধ করা হয়।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জান্নাতুল ফেরদৌস বলেন, ‘সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার (ওসি) আবেদনের পরিপ্রেক্ষিতে শনিবার সকাল ৬টা থেকে পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত সভাস্থলসহ পুরো রামরাইল ইউনিয়নে সব ধরনের সভা-সমাবেশ নিষিদ্ধ করে ১৪৪ ধারা জারি করা হয়েছে।’

জানা যায়, শনিবার বিকেল ৩টায় রামরাইল ইউনিয়ন পরিষদ ভবন সংলগ্ন উলচাপাড়া খেলার মাঠে সুধী সমাবেশে ডাকে মুক্তিযুদ্ধের চেতনা ও আদর্শ বাস্তবায়ন পরিষদ নামের একটি সংগঠন। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা ব্রাহ্মণবাড়িয়া জেলা পরিষদের চেয়ারম্যান শফিকুল আলম ও বিশেষ অতিথি হিসেবে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয়ের সাবেক সচিব মো. মিজানুর রহমান, জেলা আওয়ামী লীগের জ্যেষ্ঠ সহসভাপতি মো. হেলাল উদ্দিন, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার হারুন অর রশিদ এবং জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি মিনারা আলম প্রমুখের। মুক্তিযুদ্ধের চেতনা ও আদর্শ বাস্তবায়ন পরিষদের আহ্বায়ক এবং জেলা আওয়ামী লীগের উপদেষ্টা আমানুল সেন্টু এতে সভাপতিত্ব করার কথা।

একই সময়ে ওই স্থানে ইউনিয়ন ছাত্রলীগের কর্মিসভা ডাকা হয়। এতে প্রধান অতিথি থাকবেন জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মাহবুবুল আলম খোকন, বিশেষ অতিথি হিসেবে রামরাইল ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি শাহাদত খান, প্রধান বক্তা হিসেবে জেলা ছাত্রলীগের সভাপতি রবিউল হোসেন রুবেল এবং বিশেষ বক্তা হিসেবে জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শাহাদাৎ হোসেন শোভন উপস্থিত থাকার কথা।

এ নিয়ে দুই পক্ষের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে। তারই পরিপ্রেক্ষিতে ১৪৪ ধারা জারি করা হয়।

(দ্য রিপোর্ট/এনটি/অক্টোবর ২৭, ২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর