thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৮ মার্চ 24, ১৪ চৈত্র ১৪৩০,  ১৮ রমজান 1445

বিএনপিকে ক্ষমতায় আনার চেষ্টা করছে ড. কামাল: ইনু

২০১৮ অক্টোবর ২৭ ১৬:৪৮:০০
বিএনপিকে ক্ষমতায় আনার চেষ্টা করছে ড. কামাল: ইনু

কুষ্টিয়া প্রতিনিধি: জাতীয় ঐক্যফ্রন্টের মাধ্যমে ড. কামাল হোসেনকে দেখিয়ে মূলত বিএনপিকে ক্ষমতায় আনার চেষ্টা চালাচ্ছে বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।

জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) একাংশের সভাপতি বলেছেন, ‘বিএনপি হচ্ছে ঐক্যফ্রন্টের মুখ আর মুখোশ হচ্ছেন ড. কামাল হোসেন।’

শনিবার দুপুর ১২টায় কুষ্টিয়ার ভেড়ামারা সরকারি বালিকা বিদ্যালয়ের নবনির্মিত ভবনের উদ্বোধন ও বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগ দিয়ে হাসানুল হক ইনু এসব কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, ‘ড. কামাল হোসেন রাজনীতির ওয়াশিং মেশিং নয়, বা কষ্টিপাথর নয় যে তিনি বিএনপির সব অপরাধ, দুষ্কর্ম ও কলঙ্ক ধুয়ে-মুছে সোনা বানিয়ে দিবেন। এটা ঠিক না। ড. কামাল হোসেন নিজে কষ্টিপাথর না যে কষ্টিপাথরের সঙ্গে ঘষাঘষি করলে, বা ড. কামাল হোসেনের সঙ্গে ঘষাঘষি করলে বিএনপির সব কলঙ্ক মুছে সোনা হয়ে যাবে।’

এ সময় তথ্যমন্ত্রী আরো বলেন, ‘যে হুমকি-ধমকির কথা আমরা শুনছি, যে সাত দফা না মানলে কঠোর আন্দোলন করবে। আন্দোলন করার অধিকার সবার আছে। কিন্তু নির্বাচন বর্জনের হুমকি যদি কেউ দেয়, তাহলে আমি বলব, যে সাত দফা আসলে নির্দোষ দাবি না। সাত দফা খালি নির্বাচনের লক্ষ্যে করা হয়নি। কার্যত সাত দফার আড়ালে খালেদা জিয়া ও তারেক রহমানকে কারাগার থেকে মুক্ত করে নিয়ে এসে বাংলাদেশের রাজনীতিতে পুনর্বাসন করা। এই সাত দফা দাবির সারকথা হচ্ছে, খালেদা জিয়া ও তারেক রহমানকে এবং অপরাধীদের বাংলার মাটিতে ফিরিয়ে আনা এবং তাদের বাংলাদেশের রাজনীতিতে পুনর্বাসিত করা। সেই জন্য ড. কামাল হোসেন উনি নির্বাচনও করবেন না, রাষ্ট্রীয় পদেও যাবেন না। উনি চিহ্নিত স্বীকৃত দুর্নীতিবাজদের দিয়ে ফেরেশতা সরকার তৈরি করতে চাচ্ছেন।’

এ ছাড়া শুধু প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিরোধিতা করতে গিয়ে ড. কামাল হোসেনরা জঙ্গি, সন্ত্রাসীদের পক্ষ নিয়েছেন বলেও সমালোচনা করেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।

এ সময় কেন্দ্রীয় নারীজোটের আহ্বায়ক আফরোজা হক রীনা, জাসদের সাংগঠনিক সম্পাদক আব্দুল আলীম স্বপন, ভেড়ামারা উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সোহেল মারুফসহ প্রশাসনের অন্য কর্মকর্তা, শিক্ষক-শিক্ষার্থী ও দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

(দ্য রিপোর্ট/এমএসআর/অক্টোবর ২৭, ২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর