thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল 24, ১০ বৈশাখ ১৪৩১,  ১৪ শাওয়াল 1445

বিপিএল প্লেয়ার্স ড্রাফট আজ

২০১৮ অক্টোবর ২৮ ১০:৫৫:২৫
বিপিএল প্লেয়ার্স ড্রাফট আজ

দ্য রিপোর্ট ডেস্ক : বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ষষ্ঠ আসর হওয়ার কথা ছিল চলতি বছরের অক্টোবর-নভেম্বরে। তবে জাতীয় সংসদ নির্বাচনের কারণে তা পিছিয়ে নেওয়া যাওয়া হয়েছে আগামী বছরের জানুয়ারি-ফেব্রুয়ারিতে।

রোববার (২৮ অক্টোবর) রাজধানীর পাঁচতারকা হোটেল র‍্যাডিসন ব্লু'তে বেলা ১১টায় এর প্লেয়ার্স ড্রাফট অনুষ্ঠিত হবে।

এবার ড্রাফটে বিদেশি থাকছেন ৩৬৫ ক্রিকেটার। বিদেশিদের মধ্যে সর্বোচ্চ ৮১ খেলোয়াড় থাকছেন ইংল্যান্ডের। এ ছাড়া পাকিস্তানের ৭২, ওয়েস্ট ইন্ডিজের ৫৬, শ্রীলংকার ৫৫, আফগানিস্তানের ১৯, দক্ষিণ আফ্রিকার ১৭, জিম্বাবুয়ের ১৫, আয়ারল্যান্ডের ১০, স্কটল্যান্ডের আট, কানাডা ও নেদারল্যান্ডসের ছয়জন করে, সংযুক্ত আরব আমিরাত ও হংকংয়ের পাঁচজন করে, যুক্তরাষ্ট্রের চার, নিউজিল্যান্ডের তিন, অস্ট্রেলিয়ার দুই এবং কেনিয়ার একজন খেলোয়াড় রয়েছেন।

বিপিএলের ষষ্ঠ আসরে অংশগ্রহণ করছে সাত দল। নিলামের মাধ্যমে না হলেও ড্রাফট সিস্টেমে পর্যায়ক্রমে বিভিন্ন ক্যাটাগরির ক্রিকেটার দলে টানার সুযোগ পাবেন প্রতিযোগী দলগুলো। ইতিমধ্যে আগের মৌসুম থেকে চারজন করে ক্রিকেটার ধরে রেখেছে ফ্র্যাঞ্চাইজিগুলো। এ ছাড়া এর বাইরে থেকে আরও দুজন করে বিদেশি খেলোয়াড়ের সঙ্গে চুক্তি করে রেখেছে দলগুলো। তবে স্বত্ব নিয়ে সংশয় থাকায় চট্টগ্রাম ভাইকিংসের ধরে রাখা খেলোয়াড়ের তালিকা পাওয়া যায়নি।

ডিফেন্ডিং চ্যাম্পিয়ন রংপুর রাইডার্স দুই বিদেশি হিসেবে চুক্তি করেছে ইংল্যান্ডের আলেক্স হেলস ও দক্ষিণ আফ্রিকার এবি ডি ভিলিয়ার্সের সঙ্গে। এর আগে এ হেলসই নিরাপত্তা শংকায় বাংলাদেশে খেলতে আসতে চাননি। গতবারের ফাইনালিস্ট ঢাকা ডায়নামাইটস নিয়েছে ইংলিশ ওপেনার জেসন রয় ও ক্যারিবীয় অলরাউন্ডার আন্দ্রে রাসেলকে।

কুমিল্লা ভিক্টোরিয়ানস দুই বিদেশি হিসেবে চুক্তি করেছে ইংল্যান্ড অলরাউন্ডার লিয়াম ডসন ও লংকান অলরাউন্ডার অ্যাশেলা গুনারত্নের সঙ্গে। খুলনা টাইটান্স চুক্তি করেছে ইংলিশ ব্যাটসম্যান ডেভিড মালান ও পেস অলরাউন্ডার লুইস গ্রেগরির সঙ্গে।

প্রথমবারের মতো বিপিএল মাতানোর অপেক্ষায় থাকা ডেভিড ওয়ার্নার খেলবেন সিলেট সিক্সার্সের হয়ে। তার সঙ্গে খেলবেন নেপালের তরুণ লেগস্পিনার স্বন্দীপ লামিচানে। তবে এখনও রাজশাহী কিংস ও চিটাগাং ভাইকিংসের দুই বিদেশি ক্রিকেটারের নাম জানা যায়নি।

ছয় দলের ধরে রাখা খেলোয়াড় তালিকা

ঢাকা ডায়নামাইটস : সাকিব আল হাসান (আইকন), সুনিল নারাইন, রোভম্যান পাওয়েল ও কাইরন পোলার্ড। কুমিল্লা ভিক্টোরিয়ানস : তামিম ইকবাল (আইকন), ইমরুল কায়েস, শোয়েব মালিক ও মোহাম্মদ সাইফউদ্দিন।

সিলেট সিক্সার্স : লিটন দাস (আইকন), সাব্বির রহমান, নাসির হোসেন ও সোহেল তানভীর।

রংপুর রাইডার্স : মাশরাফি বিন মুর্তজা (আইকন), ক্রিস গেইল, নাজমুল ইসলাম অপু ও মোহাম্মদ মিঠুন।

খুলনা টাইটান্স : মাহমুদউল্লাহ রিয়াদ (আইকন), নাজমুল হোসেন শান্ত, কার্লোস ব্রেথওয়েট ও আরিফুল হক।

রাজশাহী কিংস : মোস্তাফিজুর রহমান (আইকন), মেহেদী হাসান মিরাজ, জাকির হাসান ও মুমিনুল হক।

(দ্য রিপোর্ট/এনটি/অক্টোবর ২৮, ২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর