thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৬ শাওয়াল 1445

ঐক্যফ্রন্টকে চিঠি, প্রধানমন্ত্রীর সঙ্গে সংলাপ বৃহস্পতিবার

২০১৮ অক্টোবর ৩০ ১০:৪৫:১৭
ঐক্যফ্রন্টকে চিঠি, প্রধানমন্ত্রীর সঙ্গে সংলাপ বৃহস্পতিবার

দ্য রিপোর্ট প্রতিবেদক : সংলাপের আহ্বান জানিয়ে ঐক্যফ্রন্টের দেওয়া চিঠির জবাব দিয়েছে আওয়ামী লীগ। বৃহস্পতিবার (১ নভেম্বর) সন্ধ্যায় গণভবনে সংলাপের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমন্ত্রণপত্র ঐক্যফ্রন্ট আহ্বায়ক ড. কামাল হোসেনের কাছে পৌঁছে দিয়েছে আওয়ামী লীগের একটি প্রতিনিধিদল।

মঙ্গলবার (৩০ অক্টোবর) সকাল সাড়ে ৭টার পর ড. কামাল হোসেনের বেইলি রোডের বাসায় যান তারা। প্রতিনিধিদলের নেতৃত্ব দেন আওয়ামী লীগের দফতর সম্পাদক আবদুস সোবহান গোলাপ।

বিষয়টি নিশ্চিত করে তিনি বলেন, আওয়ামী লীগের চিঠি নিয়ে সকালে ড. কামালের বাসায় যাই। এ সময় সংলাপের বিষয়ে প্রধানমন্ত্রীর আমন্ত্রণপত্র হস্তান্তর করা হয়। সংবিধান সম্মত আলোচনার জন্য এখন প্রস্তুত আওয়ামী লীগ।

গত রোববার আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী এবং সাধারণ সম্পাদক বরাবর দুটি চিঠি দিয়েছে ঐক্যফ্রন্ট। তারই পরিপ্রেক্ষিতে সংলাপে বসার কথা জানান দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী নিজেই সংলাপের নেতৃত্ব দেবেন বলে জানান তিনি।

এর আগে গত রোববার সন্ধ্যায় আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সংলাপের আহ্বান জানিয়ে সাত দফা দাবি এবং ১১টি লক্ষ্যসংবলিত চিঠি দেয় জাতীয় ঐক্যফ্রন্ট।

আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমণ্ডির রাজনৈতিক কার্যালয়ে গণফোরামের প্রেসিডিয়াম সদস্য জগলুল হায়দার আফ্রিক ও যুগ্ম সাধারণ সম্পাদক আ ও ম শফীকুল্লাহ চিঠি পৌঁছে দেন।

চিঠিটি গ্রহণ করেন আওয়ামী লীগের দফতর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী আবদুস সোবহান গোলাপ। এ সময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী ও সদস্য এসএম কামাল হোসেন।

এর আগে ঐক্যফ্রন্ট সিদ্ধান্ত নিয়েছিল শনিবার দুপুরের মধ্যে প্রধানমন্ত্রীর বাসভবন গণভবন এবং ওবায়দুল কাদেরের বাসায় চিঠি পৌঁছে দেয়ার। কিন্তু দুজনই পটুয়াখালীতে থাকায় চিঠি দেয়া হয়নি।

পায়রা তাপবিদ্যুৎ কেন্দ্রের ভূমি অধিগ্রহণে ক্ষতিগ্রস্তদের পুনর্বাসনসহ ২১ প্রকল্পের উদ্বোধন করতে প্রধানমন্ত্রী শনিবার সেখানে সফরে যান।

ওবায়দুল কাদেরসহ বেশ কয়েকজন প্রভাবশালী মন্ত্রী এবং দলের শীর্ষ নেতারা তার সফরসঙ্গী হন।

গত শুক্রবার রাতে জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা গণফোরাম সভাপতি ড. কামাল হোসেনের বাসায় অনুষ্ঠিত বৈঠকে চিঠির খসড়া চূড়ান্ত করা হয়। বৈঠকে সিদ্ধান্ত হয়েছিল শনিবার দুপুরের মধ্যে ওই দুজনের কাছে চিঠি পৌঁছে দেয়ার।

এদিকে শনিবার রাতে রাজধানীর গুলশানে চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে বিএনপির স্থায়ী কমিটির বৈঠক হয়। সেখানে শেখ হাসিনা ও ওবায়দুল কাদেরকে চিঠি দেয়া নিয়ে বিস্তারিত আলোচনা করেন নেতারা।


-------------------------


(দ্য রিপোর্ট/এনটি/অক্টোবর ৩০, ২০১৮)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর