thereport24.com
ঢাকা, বুধবার, ১৭ এপ্রিল 24, ৩ বৈশাখ ১৪৩১,  ৮ শাওয়াল 1445

সারাদেশে আদালত বর্জনের ঘোষণা দেওয়া হবে: জয়নুল

২০১৮ অক্টোবর ৩১ ১২:৫৯:২৯
সারাদেশে আদালত বর্জনের ঘোষণা দেওয়া হবে: জয়নুল

দ্য রিপোর্ট প্রতিবেদক : সরকারের চাপে মাথানত করে খালেদা জিয়ার সাজা বাড়ানোর রায় দেওয়া হয়েছে। বন্দুকের মুখে রেখে তাকে রায় দেওয়ানো হয়েছে। সরকার বিচারকি আদালতকে করায়ত্ব করেছে, উচ্চ আদালতকেও করায়ত্ব করার চেষ্টা করছে। বিচার বিভাগের ওপর হস্তক্ষেপ বন্ধ না হলে সারা দেশেই আদালত বর্জনের ঘোষণা দেওয়া হবে বলে হুশিয়ারি দিয়েছেন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি জয়নুল আবেদীন।

বুধবার (৩১ অক্টোবর) দুপুরে দেশের সর্বোচ্চ আদালতের প্রাঙ্গণে বিক্ষোভ চলাকালে তিনি এসব কথা বলেন।

জয়নুল আবেদীন দাবি করেন, সাধারণ আইনজীবীরা স্বতঃস্ফূর্তভাবে আদালত বর্জন কর্মসূচিতে যোগ দিয়েছেন। তারাই গেটে তালা দিয়েছেন।

তিনি বলেন, গতকাল রায় ঘোষণা করার সময় ওই আদালতের ডিএজি, এএজি ও সরকার সমর্থক আইনজীবী ছাড়া কোনো সাধারণ আইনজীবীকে ঢুকতে দেয়া হয়নি। আইন-শৃঙ্খলাবাহিনী আদালতটি ঘিরে রেখেছিল। এটাই প্রমাণ করে চাপে মাথা নত করে এ রায় দেয়া হয়েছে।

জিয়া অরফারেজ ট্রাস্ট মামলায় খালেদা জিয়ার সাজা বাড়ানোর রায়ের প্রতিক্রিয়ায় সকাল থেকে আদালত বর্জন করে বিএনপিপন্থী আইনজীবীরা বিক্ষোভ করছেন।

বিএনপিপন্থী আইনজীবীদের আদালত বর্জন কর্মসূচির মধ্যে আওয়ামী সমর্থকদের সঙ্গে হাতাহাতির ঘটনাও ঘটেছে।

প্রসঙ্গত, জিয়া অরফারেজ ট্রাস্ট মামলায় জজ আদালত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দিয়েছিলেন।

তিন আসামির আপিল ও দুদকের একটি রিভিশন আবেদনের শুনানি শেষে বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চ মঙ্গলবার খালেদা জিয়ার সাজা বাড়িয়ে ১০ বছরের কারাদণ্ড দেন।

(দ্য রিপোর্ট/এনটি/অক্টোবর ৩১, ২০১৮)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

অপরাধ ও আইন এর সর্বশেষ খবর

অপরাধ ও আইন - এর সব খবর