thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৭ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

নেইমারের ৬ বছর জেল হতে পারে

২০১৮ নভেম্বর ০১ ০৮:১৪:০৭
নেইমারের ৬ বছর জেল হতে পারে

দ্য রিপোর্ট ডেস্ক : ২০১৩ সালে ব্রাজিলের সান্তোস থেকে নেইমারকে বার্সেলোনায় যোগ দেওয়ার সময় অনিয়মের আশ্রয় নেওয়া হয়েছিল। তদন্তে অনিয়ম প্রমাণিত হওয়ায় ব্রাজিলীয় ফরোয়ার্ডের ছয় বছরের জেল হতে পারে।

বুধবার (৩১ অক্টোবর) মাদ্রিদের একটি আদালতের বিচারক হোসে মারিয়া ভাজকুয়েজ হনরুবিয়া বলেছেন, ‘চার থেকে ছয় বছর জেল হতে পারে নেইমারের।’

ব্রাজিলীয় তারকার সেসময়ের দলবদল নিয়ে কম জলঘোলা হয়নি। বলা হয়েছিল, ২০১৩ সালের মে মাসে নেইমার ৫৭.১ মিলিয়ন ইউরো ট্রান্সফার ফি’তে স্প্যানিশ লা লিগা জায়ান্ট বার্সেলোনায় যোগ দিয়েছেন। কিন্তু বার্সেলোনা কিংবা ব্রাজিলীয় ক্লাব সান্তোস আর্থিক লেনদেনর ব্যাপারে বিস্তারিত জানায়নি। অভিযোগ রয়েছে, নেইমারের বাবা ৪০ মিলিয়ন ইউরো এবং সান্তোস ১৭.১ মিলিয়ন ইউরো পেয়েছিল বার্সার কাছ থেকে।

ব্রাজিলের বিনিয়োগ প্রতিষ্ঠান ডিআইএস নেইমারের ট্রান্সফার ফি’র ৪০ ভাগ অর্থের দাবিদার ছিল। সান্তোসকে দেয়া ১৭.১ মিলিয়ন ইউরো থেকে ছয় মিলিয়ন ইউরো পাওয়া ডিআইএস অভিযোগ করে যে, বার্সা ও সান্তোস দলবদলের আসল মূল্য গোপন করেছে।

বার্সেলোনার সাবেক প্রেসিডেন্ড সান্দ্রো রোসেল এই ঘটনায় পদত্যাগ করতে বাধ্য হন। বার্সা পরে স্বীকার করে যে, তারা নেইমারকে ৮৬.২ মিলিয়ন ইউরো দিয়েছে। নেইমারের সঙ্গে তার বাবা, বার্সার বর্তমান প্রেসিডেন্ট যোসেফ মারিয়া বার্তোমেউ এবং তার পূর্বসূরি রোসেলের বিরুদ্ধে প্রতারণার মামলায় কী শাস্তি হয় সেটাই এখন দেখার।

(দ্য রিপোর্ট/এনটি/নভেম্বর ০১, ২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর