thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৮ মার্চ 24, ১৪ চৈত্র ১৪৩০,  ১৮ রমজান 1445

বিএনপির শীর্ষ ৫ নেতা আটক

২০১৩ নভেম্বর ০৯ ০৯:০০:৩৭
বিএনপির শীর্ষ ৫ নেতা আটক

দিরিপোর্ট প্রতিবেদক : ১৮ দলীয় জোটের ডাকা গত ৬০ ঘণ্টার হরতালে পুলিশের কাজে বাধাদান, ভাঙচুর ও অগ্নিসংযোগের মামলায় বিএনপির শীর্ষ পাঁচ নেতাকে আটক করা হয়েছে। আটকরা হলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ, রফিকুল ইসলাম মিঞা ও এম কে আনোয়ার এবং খালেদা জিয়ার উপদেষ্টা এফবিসিসিআই’র সাবেক সভাপতি আব্দুল আওয়াল মিন্টু ও ব্যক্তিগত সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাস।

হোটেল সোনারগাঁওয়ে দৈনিক প্রথম আলোর এক অনুষ্ঠান শেষে শুক্রবার রাত ৮টায় বের হওয়ার সময় প্রথমে আটক করা হয় মওদুদ আহমদকে। আধাঘণ্টা পর আটক করা হয় এমকে আনোয়ারকে। তবে ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়াকে কোথা থেকে আটক করা হয়েছে তা নিশ্চিত করা যায়নি।

হোটেল সোনারগাঁওয়ে দৈনিক প্রথম আলোর এক অনুষ্ঠান শেষে শুক্রবার রাত ৮টায় বের হওয়ার সময় প্রথমে আটক করা হয় মওদুদ আহমদকে। আধাঘণ্টা পর আটক করা হয় এমকে আনোয়ারকে। তবে ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়াকে কোথা থেকে আটক করা হয়েছে তা নিশ্চিত করা যায়নি। - See more at: http://thereport24.com/?page=details&article=21.2045#sthash.D4QnE71t.dpuf

অন্যদিকে রাত ১টার দিকে বিরোধীদলীয় নেত্রীর রাজনৈতিক কার্যালয় গুলশান থেকে বের হলে আবদুল আওয়াল মিন্টু ও শামসুর রহমান শিমুল বিশ্বাসকে আটক করা হয়।

শনিবার তাদের আদালতে নেওয়া হবে বলে পুলিশ জানিয়েছে।

পল্টন ও মতিঝিল থানায় ককটেল বিস্ফোরণ, যানবাহনে অগ্নিসংযোগ, পুলিশের কাজে বাধা দেওয়াসহ ৪০-৪৫টি মামলা করা হয়েছে। ওই মামলায় এখন পর্যন্ত কাউকে গ্রেফতার করা হয়নি। এই পাঁচজনকে এসব মামলায় গ্রেফতার দেখিয়ে আদালতে নেওয়া হবে। পুলিশ তাদের রিমান্ডের আবেদন জানাবে বলে জানা গেছে।

এ ব্যাপারে ডিসি ডিবি (দক্ষিণ) কৃষ্ণপদ রায় বলেন, হরতাল ডেকে বিভিন্ন ধরনের নাশকতা করায় তাদের আটক করা হয়েছে। এ ব্যাপারে তাদের প্রাথমিক জিজ্ঞাসাবাদ করা হয়েছে। বিস্তারিত জিজ্ঞাসাবাদের জন্য আদালতে হাজির করে রিমান্ড চাওয়া হতে পারে।

(দিরিপোর্ট২৪/কেজেএন/এএস/জেএম/এইচএসএম/নভেম্বর ০৯, ২০১৩)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর