thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

নির্বাচনের বিষয়ে রাষ্ট্রপতিকে অবহিত করা হয়েছে: সিইসি

২০১৮ নভেম্বর ০১ ১৮:০৯:০৮
নির্বাচনের বিষয়ে রাষ্ট্রপতিকে অবহিত করা হয়েছে: সিইসি

দ্য রিপোর্ট প্রতিবেদক: একাদশ সংসদ নির্বাচনের প্রস্তুতি বিষয়ে রাষ্ট্রপতিকে অবহিত করা হয়েছে বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে. এম. নুরুল হুদা।

তিনি বলেছেন, এটা অনানুষ্ঠানিক সাক্ষাৎ। আগামী নির্বাচনের প্রস্তুতি বিষয়ে রাষ্ট্রপতিকে অবহিত করা হয়েছে। ভোটার তালিকা, কেন্দ্রসহ নির্বচনের বিভিন্ন বিষয় রাষ্ট্রপতির কাছে তুলে ধরা হযেছে। তিনি আমাদের প্রস্তুতিতে সন্তুষ্ট।

বৃহস্পতিবার সন্ধ্যায় বঙ্গভবনে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গে সাক্ষাৎ শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

এ সময় তফসিল নিয়ে এক প্রশ্নের জবাবে সিইসি বলেন, তফসিল বিষয়ে রাষ্ট্রপতির সঙ্গে কোনো আলোচনা হয়নি। আগামী ৪ নভেম্বর নির্বাচন কমিশনের (ইসি) মিটিংয়ে এ বিষয়ে সিদ্ধান্ত হবে।

অপর এক প্রশ্নের জবাবে সিইসি বলেন, সংবিধানে যেভাবে বলা হয়েছে, সেভাবেই নির্বাচন হবে। আমাদের বিশ্বাস নির্বাচনে সব দলই অংশগ্রহণ করবে। নির্বাচন করতে ইসি প্রস্তত বলেও এসময় উল্লেখ করেন তিনি।

এর আগে বিকেল সাড়ে ৩ টার দিকে সিইসি কে. এম. নুরুল হুদার নেতৃত্বে বঙ্গভবনে প্রবেশ করেন চার কমিশনার ও একজন সচিব।

সিইসির সঙ্গে ছিলেন, নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার, রফিকুল ইসলাম, কবিতা খানম ও শাহাদাত হোসেন চৌধুরী। এছাড়া ইসি সচিব হেলালুদ্দীন আহমদও সঙ্গে ছিলেন।

ইসি সূত্র মতে, রেওয়াজ অনুযায়ী তফসিলের আগে নির্বাচন কমিশন রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাত করে। সর্বশেষ দশম জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার আগে কাজী রকিবউদ্দীন আহমদ কমিশন রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাত করেছিল। ২০১৪ সালের ২৫ নভেম্বর দশম সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার আগে ১৯ নভেম্বর বঙ্গভবনে এই সাক্ষাত অনুষ্ঠিত হয়।

(দ্য রিপোর্ট/এমএসআর/নভেম্বর ০১, ২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর