thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

নির্বাচন কমিশনকে বিতর্ক এড়িয়ে চলার পরামর্শ রাষ্ট্রপতির

২০১৮ নভেম্বর ০১ ১৯:১৬:১৬
নির্বাচন কমিশনকে বিতর্ক এড়িয়ে চলার পরামর্শ রাষ্ট্রপতির

দ্য রিপোর্ট প্রতিবেদক: রাষ্ট্রিপতি মো. আবদুল হামিদ নির্বাচন কমিশনকে (ইসি) বিতর্ক এড়িয়ে চলার পরামর্শ দিয়েছেন।

বৃহস্পতিবার (১ নভেম্বর) বিকেলে সিইসি কে এম নূরুল হুদার নেতৃত্বে নির্বাচন কমিশন সাক্ষাতে গেলে রাষ্ট্রপতি এ পরামর্শ দেন। রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদীন এ তথ্য জানান।

বিকেল সোয়া ৪টা থেকে প্রায় একঘণ্টার বৈঠকে সিইসি ছাড়াও চার নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার, রফিকুল ইসলাম, কবিতা খানম, শাহাদাত হোসেন চৌধুরী এবং ইসি সচিব হেলালুদ্দীন আহমদ উপস্থিত ছিলেন।

এ বৈঠকের পর রাষ্ট্রপতির প্রেস সচিব মো. জয়নাল আবেদীন বলেন, ‘সাক্ষাতের সময় প্রধান নির্বাচন কমিশনার একাদশ সংসদ নির্বাচনের সার্বিক প্রস্তুতি সম্পর্কে রাষ্ট্রপতিকে অবহিত করেন। এসময় রাষ্ট্রপতি আসন্ন একাদশ সংসদ নির্বাচন যাতে সুষ্ঠু ও সুন্দরভাবে সম্পন্ন হয়, সে ব্যাপারে নির্বাচন কমিশনকে আন্তরিক প্রয়াস অব্যাহত রাখার পরামর্শ দেন।’

সচিব বলেন, ‘রাষ্ট্রপতি প্রযুক্তির ব্যাপকতায় এর অপব্যবহারের আশঙ্কার কথা উল্লেখ করে প্রযুক্তির অপব্যবহার সম্পর্কে ইসিকে সজাগ থাকার নির্দেশনা দিয়েছেন।’ রাষ্ট্রপতি নির্বাচন কমিশনের কার্যক্রমে যেকোনও বিতর্ক এড়িয়ে চলার পরামর্শ দিয়েছেন বলেও তিনি উল্লেখ করেন।

তিনি আরও জানান, নির্বাচন কমিশনের সার্বিক প্রচেষ্টা ও সংশ্লিষ্ট সবার সহযোগিতায় একাদশ জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন হবে বলেও রাষ্ট্রপতি আশা প্রকাশ করেন।

(দ্য রিপোর্ট/এমএসআর/নভেম্বর ০১, ২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর