thereport24.com
ঢাকা, বুধবার, ১৪ নভেম্বর ২০১৮, ৩০ কার্তিক ১৪২৫,  ৫ রবিউল আউয়াল ১৪৪০

ময়মনসিংহে ১৯৫ উন্নয়ন প্রকল্পের উদ্বোধন

২০১৮ নভেম্বর ০২ ১৭:০১:০২
ময়মনসিংহে ১৯৫ উন্নয়ন প্রকল্পের উদ্বোধন

ময়মনসিংহ প্রতিনিধি: ময়মনসিংহ বিভাগে ১৯৫টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শুক্রবার বিকেলে সার্কিট হাউজ মাঠে তিনি প্রকল্পগুলোর উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। এর আগে শুক্রবার দুপুরে হেলিকপ্টারযোগে তিনি ময়মনসিংহ পৌঁছান।

নতুন বিভাগীয় এ শহরে বিভিন্ন দপ্তরের ভিত্তিফলক স্থাপন, শহরের কেওয়াটখালিতে ব্রহ্মপুত্র নদের উপর সেতু নির্মাণসহ ময়মনসিংহ বিভাগের জামালপুর, শেরপুর ও নেত্রকোণায় ১০১টি উন্নয়ন প্রকল্প উদ্বোধন এবং আরও ৯৪টি প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়।

৯৪টি উন্নয়ন প্রকল্পের মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে- ময়মনসিংহ বিভাগের নতুন বিভাগীয় কমিশনারের কার্যালয়, রেঞ্জ ডিআইজির কার্যালয়, বিভাগীয় সার্কিট হাউজ, বঙ্গবন্ধু নভোথিয়েটার, বিভাগীয় স্টেডিয়াম, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড, আরআরএফ-ময়মনসিংহ রেঞ্জ, পুরান ব্রহ্মপুত্র নদ খনন প্রকল্পসহ অনেক প্রকল্প।

১০১টি উন্নয়ন প্রকল্পের মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে- কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর ময়মনসিংহ কার্যালয়, জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থা (এনএসআই) অফিস ভবন, ময়মনসিংহ বিএসটিআই অফিস ভবন, ময়মনসিংহ জেলায় নবনির্মিত জেলা শিক্ষা প্রকৌশল অধিদপ্তর (ইইডি) ভবন, ব্রহ্মপুত্র নদের উপর ৮১০ মিটার পিসি বক্স গার্ডার ব্রিজ।

ময়মনসিংহ দেশের অষ্টম বিভাগ হিসেবে প্রতিষ্ঠিত হওয়ার পর বিভাগীয় শহরটিতে এই প্রথম সফর করেন তিনি। ঐতিহাসিক সার্কিট হাউজ ময়দানে আওয়ামী লীগ আয়োজিত জনসভায় বক্তব্য রাখতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এরই মধ্যে যোগ দিয়েছেন।

প্রধানমন্ত্রীর আগমনকে ঘিরে শহরের প্রতিটি সড়ক সাজানো হয়েছে বর্ণিল সাজে। প্রতিটি রাস্তায় দেখা যাচ্ছে প্রধানমন্ত্রীকে স্বাগত জানিয়ে ব্যানার, ফেস্টুন ও পোস্টার। সেখানে মনোনয়ন প্রত্যাশী ও দলীয় নেতাদের ছবিও দেখা যাচ্ছে। এদিকে সরকার প্রধানের এই সফর ঘিরে শহরের নিরাপত্তাও জোরদার করা হয়েছে। বিভিন্ন পয়েন্টে বসানো হয়েছে চেকপোস্ট।

(দ্য রিপোর্ট/এমএসআর/নভেম্বর ০২, ২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর