thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

টেস্টের নতুন ভেন্যুতে টস হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ

২০১৮ নভেম্বর ০৩ ১০:১২:০৭
টেস্টের নতুন ভেন্যুতে টস হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ

দ্য রিপোর্ট ডেস্ক : আরও একটি নতুন টেস্ট ভেন্যুর অভিষেক হয়ে গেলো বাংলাদেশে। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে সকালে দুই প্রতিদ্বন্দ্বী দলের অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ এবং হ্যামিল্টন মাসাকাদজার হাতে স্মারক তুলে দেয়ার মাধ্যমে টেস্ট অভিষেক ঘোষণা করা হলো সিলেট স্টেডিয়ামের। ইতিহাসের পাতায় প্রবেশ করলেন রিয়াদ এবং মাসাকাদজা।

ওয়ানডে সিরিজে টাইগারদের বিপক্ষে হোয়াইটওয়াশ হয়েছে জিম্বাবুয়ে। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন জিম্বাবুয়ের অধিনায়ক হ্যামিলটন মাসাকাদজা। সফরকারীদের হয়ে ওপেনিংয়ে নেমেছেন অধিনায়ক হ্যামিলটন মাসাকাদজা এবং ব্রায়ান চারি।

বাংলাদেশ সময় সকাল দশটায় শুরু হয় জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম টেস্ট। এই ম্যাচের মধ্যদিয়ে টেস্টে অভিষেক হয় মিডলঅর্ডার ব্যাটসম্যান আরিফুল হক এবং স্পিনার নাজমুল ইসলাম অপুর। এদিকে, অভিষেক হয়েছে জিম্বাবুয়ের বেন্ডন মাভুতার।

ওয়ানডের মতো টেস্টেও বাংলাদেশের সবচেয়ে বেশি জয় জিম্বাবুয়ের বিপক্ষে। সবশেষ ১৩ ওয়ানডেতে জিতেছে বাংলাদেশ। টানা পঞ্চম টেস্ট জয়ের লক্ষ্য নিয়ে মাঠে নেমেছে তারা। এখন পর্যন্ত যে সাতটি ভেন্যুতে টেস্ট হয়েছে বাংলাদেশে, তার প্রতিটিতেই প্রথম ম্যাচে হেরেছে স্বাগতিকরা। সিলেটে প্রতিপক্ষ জিম্বাবুয়ে অবশ্য গত ওয়ানডে সিরিজে বাংলাদেশের সামনে দাঁড়াতেই পারেনি। সাকিব-তামিম না থাকলেও বাংলাদেশই ফেবারিট। শনিবার (৩ নভেম্বর) অষ্টম ভেন্যু হিসেবে শুরু করলো সিলেট।

ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা আইসিসির সবশেষ প্রকাশিত র‌্যাংকিংয়ে বাংলাদেশ রয়েছে ৯ নম্বরে আর জিম্বাবুয়ে রয়েছে ১০ নম্বরে। টাইগারদের রেটিং ৬৭ আর জিম্বাবুয়ের ২। এই সিরিজের আগে বাংলাদেশ-জিম্বাবুয়ে খেলেছে ১৪টি টেস্ট ম্যাচ। যেখানে জয়ের পাল্লায় এগিয়ে জিম্বাবুয়ে, বাংলাদেশের বিপক্ষে জিতেছে ৬টি ম্যাচ। আর জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশ জিতেছে ৫টি ম্যাচ। বাকি তিনটি ম্যাচ ড্র হয়।

বাংলাদেশ একাদশ: মাহমুদুল্লাহ রিয়াদ (অধিনায়ক), ইমরুল কায়েস, লিটন দাস, মুমিনুল হক, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, আরিফুল হক, মেহেদি হাসান মিরাজ, তাইজুল ইসলাম, আবু জায়েদ রাহি এবং নাজমুল ইসলাম অপু।

জিম্বাবুয়ে একাদশ: হ্যামিলটন মাসাকাদজা (অধিনায়ক), ব্রায়ান চারি, ব্রেন্ডন টেইলর, শেন উইলিয়ামস, সিকান্দার রাজা, পিটার মুর, রেগিস চাকাভা, ব্রেন্ডন মাভুতা, ওয়েলিংটন মাসাকাদজা, কাইল জারভিস এবং তেন্দাই চাতারা।

(দ্য রিপোর্ট/এনটি/নভেম্বর ০৩, ২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর