thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৬ শাওয়াল 1445

জাফরুল্লাহর বিরুদ্ধে এবার ৫ কোটি টাকার চাঁদাবাজির মামলা

২০১৮ নভেম্বর ০৩ ১০:২০:৫৬
জাফরুল্লাহর বিরুদ্ধে এবার ৫ কোটি টাকার চাঁদাবাজির মামলা

দ্য রিপোর্ট প্রতিবেদক : গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরীর বিরুদ্ধে চাঁদা দাবি, জাল জালিয়াতির মাধ্যমে দলিল সৃষ্টি করে জমি দখল এবং ভয়ভীতি প্রদর্শন করে চাঁদা দাবির অভিযোগে আশুলিয়া থানায় আরো একটি মামলা করা হয়েছে। এ নিয়ে মাছ চুরি, ফল চুরিসহ তাঁর বিরুদ্ধে নানা অভিযোগে এখন পর্যন্ত আশুলিয়া থানায় ছয়টি মামলা করা হলো।

শুক্রবার (২ নভেম্বর) রাতে রাজধানীর ধানমন্ডি জিগাতলা এলাকার বাসিন্দা তোফাজ্জল হোসেন বাদী হয়ে একটি অভিযোগ করেন। পরে শনিবার (৩ নভেম্বর) ভোররাতে অভিযোগটিকে মামলা হিসেবে নথিভূক্ত করে পুলিশ।

মামলার আসামিরা হলেন ডা. জাফরুল্লাহ চৌধুরী, গণস্বাস্থ্য কেন্দ্রের পরিচালক মো. সাইফুল ইসলাম শিশির, জ্যেষ্ঠ প্রশাসনিক কর্মকর্তা আব্দুস সালাম এবং স্থানীয় টাকশুর এলাকার আওলাদ হোসেনসহ অজ্ঞাতনামা পাঁচ-ছয়জন।

মামলার এজাহারে বলা হয়েছে, সাভারের মির্জানগর এলাকায় লেজার মেডিকেলের মালিক ডা. জাহানারা ফেরেদৌস খানের প্রায় দুই একর জমি রয়েছে। গত ২৭ অক্টোবর লিগ্যাল অ্যান্ড রেগুলেটরি বিভাগের নির্বাহী কর্মকর্তা মো. তোফাজ্জল হোসেন সেই জমিটি দেখতে মির্জানগরে যান। এ সময় ডা. জাফরুল্লাহ চৌধুরীর নির্দেশে মো. সাইফুল ইসলাম শিশির, আব্দুস সালাম এবং আওলাদ হোসেনসহ অজ্ঞাতনামা পাঁচ-ছয়জন সন্ত্রাসী বাদীর কাছে পাঁচ কোটি টাকা চাঁদা দাবি করে। চাঁদা দিতে অস্বীকার করায় তাঁরা বাদীসহ জমির তত্ত্বাবধায়ককে বাঁশের লাঠি ও লোহার রড দিয়ে পিটিয়ে আহত করেন।

মামলার বাদী তোফাজ্জল হোসেন বলেন, ‘আমি হামলায় আহত হয়ে মামলাটি করেছি।’

তবে গণস্বাস্থ্য কেন্দ্রের জ্যেষ্ঠ প্রশাসনিক কর্মকর্তা আব্দুস সালাম মামলাটিকে গায়েবি মামলা উল্লেখ করে বলেন, ‘বাছ-বিচার ছাড়াই একের পর এক মামলা দিয়ে গণস্বাস্থ্য কেন্দ্র দখলের পাঁয়তারা করা হচ্ছে। অথচ এই প্রতিষ্ঠানে হামলা ভাঙচুরের অভিযোগে চারটি অভিযোগ করা হলেও পুলিশ কোনোটিই মামলা হিসেবে গ্রহণ করেনি।’

মামলা দায়েরের বিষয়টি নিশ্চিত করে আশুলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ রিজাউল হক দিপু জানান, ‘গণস্বাস্থ্য কেন্দ্রের পক্ষ থেকে দেওয়া অভিযোগগুলো তদন্ত করে দেখা হচ্ছে।’

সবশেষ মামলার বিষয়ে ওসি বলেন, ‘অভিযোগের সত্যতা পেয়েই মামলাটি গ্রহণ করা হয়েছে।’

সম্প্রতি একটি বেসরকারি টেলিভিশনের টকশোতে বক্তব্য দেওয়াকে কেন্দ্র করে জাফরুল্লাহ চৌধুরীর বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা হয়। গত ১২ অক্টোবর সেনানিবাস থানায় একটি সাধারণ ডায়েরি হয়। পরে ওই সাধারণ ডায়েরিটি রাষ্ট্রদ্রোহ মামলা হিসেবে গ্রহণ করে ডিবিকে তদন্তের নির্দেশ দেয় স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

(দ্য রিপোর্ট/এনটি/নভেম্বর ০৩, ২০১৮)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

অপরাধ ও আইন এর সর্বশেষ খবর

অপরাধ ও আইন - এর সব খবর