thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৮ মার্চ 24, ১৪ চৈত্র ১৪৩০,  ১৮ রমজান 1445

টেস্টে নাজমুলের প্রথম উইকেট, চাপে জিম্বাবুয়ে

২০১৮ নভেম্বর ০৩ ১৪:৩০:২৯
টেস্টে নাজমুলের প্রথম উইকেট, চাপে জিম্বাবুয়ে

দ্য রিপোর্ট ডেস্ক : ৮৫ রানে ৩ উইকেট হারিয়ে চাপে পড়েছিল জিম্বাবুয়ে। তবে সেই চাপ আমলে না নিয়ে নিজের স্বভাবজাত খেলাটা খেলছেন ইনফর্ম শন উইলিয়ামস। তাকে দারুণ সঙ্গ দিচ্ছিলেন সিকান্দার রাজা। তবে তার যাত্রাটা দীর্ঘায়িত হলো না। ফ্লাইট এ ডেলিভেরিতে তাকে ছোবল মারলেন নাজমুল ইসলাম অপু। তাতে নীল হয়ে সাজঘরে ফিরলেন পাকিস্তানি বংশোদ্ভূত এ ক্রিকেটার। আর টেস্ট অভিষেকে প্রথম উইকেটের মালিক হলেন তিনি।

ফের সেই চিরচেনা দৃশ্যের অবতারণা। রাজা শিকার করেই নাগিন ড্যান্স দেন অপু। তাতে শামিল হন সতীর্থরা। উল্লাসে ফেটে পড়েন গ্যালারির দর্শকরা। শেষ খবর পর্যন্ত ৪ উইকেটে ১২৯ রান করেছে জিম্বাবুয়ে। ৩৮ রান নিয়ে ব্যাট করছেন ইনফর্ম শন উইলিয়ামস। শূন্য রান নিয়ে তার সঙ্গী পিটার মুর।

দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টে প্রথমে ব্যাট করতে নেমে শুরুটা শুভ করতে আপ্রাণ চেষ্টা করে সফরকারীরা। ব্রায়ান চারিকে নিয়ে লড়াইয়ের চেষ্টা করেন হ্যামিল্টন মাসাকাদজা। তবে তাদের পথে বাধা হয়ে দাঁড়ান তাইজুল ইসলাম। চারিকে সরাসরি বোল্ড করে বাংলাদেশকে প্রথম সাফল্য এনে দেন তিনি। দ্বিতীয় সাফল্য পেতেও বিলম্ব হয়নি টাইগারদের। আবারো শিকারী সেই তাইজুল। দুর্দান্ত ডেলিভেরিতে অভিজ্ঞ ব্রেন্ডন টেইলরকে শর্ট লেগে নাজমুল হোসেন শান্তর তালুবন্দি করে ফেরান তিনি।

চারি ও টেইলর দ্রুত ফিরলেও একপ্রান্ত আগলে থেকে যান মাসাকাদজা। বলের গুণাগুণ বজায় রেখে ব্যাট চালান তিনি। তাতে এগোতে থাকে জিম্বাবুয়ে। ক্যারিয়ারে অষ্টম টেস্ট ফিফটি তুলে বাংলাদেশকে চোখ রাঙাতে থাকেন রোডেশিয়ান অধিনায়ক। সেই চোখ রাঙানি থামান আবু জায়েদ। লাঞ্চ বিরতির পরপরই এলবিডব্লিউর ফাঁদে ফেলে তাকে ফেরান তিনি। ফেরার আগে ১০৫ বলে ৪ চার ও ২ ছক্কায় ৫২ রান করেন মাসাকাদজা।

দেশের অষ্টম এবং বিশ্বের ১১৬তম ভেন্যু হিসেবে টেস্ট অভিষেক হয়েছে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের। এ উপলক্ষ্যে পাঁচ মিনিট ঘণ্টা বাজিয়ে শুরু হয় খেলা। ঘণ্টা বাজান বাংলাদেশ সাবেক অধিনায়ক আকরাম খান। ঐতিহ্যের ধারক এ ঘণ্টা বাজানোর সঙ্গে সঙ্গে মাঠে গড়ায় খেলা। ঘণ্টাধ্বনিতে উৎসবে মাতে ১৮ হাজার দর্শক।

এর আগে ভেন্যুর অভিষেকে বিশেষ স্মারক মুদ্রায় টস করেন মাহমুদউল্লাহ রিয়াদ। তবে ভাগ্যকে পাশে পাননি তিনি। জেতেন জিম্বাবুয়ে অধিনায়ক হ্যামিল্টন মাসাকাদজা। টস জিতে আগে ব্যাটিং নেন তিনি। খেলা শুরু হয় বেলা ১০টায়।

একদিকে টিলা, আরেকদিকে চায়ের বাগান, মাঝখানে দৃষ্টিনন্দন স্টেডিয়াম। নয়নাভিরাম এ মাঠে টাইগারদের হয়ে অভিষেক হয়েছে পেস অলরাউন্ডার আরিফুল হক এবং বাঁহাতি স্পিনার নাজমুল ইসলাম অপুর। জিম্বাবুয়ের হয়ে অভিষেক হয়েছে ব্রেন্ডন মাভুতা এবং বাঁহাতি স্পিনার ওয়েলিংটন মাসাকাদজার।

(দ্য রিপোর্ট/এনটি/নভেম্বর ০৩, ২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর