thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ 24, ১৫ চৈত্র ১৪৩০,  ১৯ রমজান 1445

নির্বাচন ব্যর্থ হবে সেটা মনে করি না : তথ্যমন্ত্রী

২০১৮ নভেম্বর ০৩ ১৬:৫৬:৩০
নির্বাচন ব্যর্থ হবে সেটা মনে করি না : তথ্যমন্ত্রী

কুষ্টিয়া প্রতিনিধি: তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, বাংলাদেশে এই মুহূর্তে আইনগতভাবে সাংবিধানিকভাবে নিবন্ধিত কোনো দলের নির্বাচনে অংশগ্রহণে বাধা নেই।

সুতরাং নির্বাচন ব্যর্থ হবে এটা আমি মনে করি না। আলোচনার মধ্যে দিয়ে একটি নিষ্পত্তির জায়গায় যাব এবং অনেক বিভ্রান্তি দূর হবে। সেইসঙ্গে অনাস্থা-অবিচার দূর হবে।

শনিবার কুষ্টিয়ার ভেড়ামারায় জেল হত্যা দিবসে জাতীয় চার নেতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ শেষে জাতীয় ঐক্যফ্রন্টের নেতা ড. কামাল হোসেনের এক মন্তব্যের জবাবে সাংবাদিকদের তিনি এ কথা বলেন। মন্তব্যটি ছিল-'নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন হলে আমরা নির্বাচনে যাব'।

এ সময় ঐক্যফ্রন্ট নেতা ড. কামালের কাছে পাঁচটি প্রশ্ন রেখে হাসানুল হক ইনু বলেন, আমার এই পাঁচটি প্রশ্নের সদুত্তরের মধ্য দিয়ে অনেক বিভ্রান্তি দূর হবে এবং ঘটনাটি পরিষ্কার হবে বলে আশা করছি।

প্রশ্নগুলো হলো-রাজবন্দির সঙ্গা কী, রাজবন্দির তালিকা কিভাবে তৈরি করবেন এবং তাতে কাদের নাম থাকবে, রাজনৈতিক মামলার সঙ্গা কী, নিরপেক্ষ ও নির্দলীয় ব্যক্তি খুঁজে বের করার প্রক্রিয়া কী এবং সংবিধানের কোন জায়গায় নির্দলীয় নিরপেক্ষ ব্যক্তিকে প্রধানমন্ত্রী বানানোর বিধান আছে আর সশস্ত্র বাহিনীকে বিচারিক ক্ষমতা দেওয়ার নিয়ম কী আইনের শাসন এবং গণতন্ত্রের সঙ্গে যায়, নল যার হাতে তার কাছে কী বিচারিক ক্ষমতা দেয়া যায়।

(দ্য রিপোর্ট/এমএসআর/নভেম্বর ০৩, ২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর