thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৬ শাওয়াল 1445

অস্ট্রেলিয়াকে সহজেই হারালো দক্ষিণ আফ্রিকা

২০১৮ নভেম্বর ০৪ ১৬:৫৬:৪৮
অস্ট্রেলিয়াকে সহজেই হারালো দক্ষিণ আফ্রিকা

দ্য রিপোর্ট ডেস্ক: পাকিস্তানের বিপক্ষে সংযুক্ত আরব আমিরাত থেকে হেরে ফিরেছে অস্ট্রেলিয়া। দলের খারাপ পরিস্থিতির কারণে দলীয় অধিনায়ক টিম পেইনের বদলে অ্যারণ ফিঞ্চকে করা হয়েছে অস্ট্রেলিয়ার ওয়ানডে দলের অধিনায়ক। কিন্তু তাতে দলের হাল বদলায়নি। ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে ৬ উইকেটে বড় ব্যবধানে হেরেছে অস্ট্রেলিয়া।

দক্ষিণ আফ্রিকার জয়ে বড় অবদান তাদের পেসারদের। অস্ট্রেলিয়ার পেসাররা নিয়েছেন সাত উইকেট। রবিবার অস্ট্রেলিয়ার পার্থে ফিঞ্চদের আটকে রাখে মাত্র ১৫২ রানে। তারা ৩৮.১ ওভার ব্যাট করতে পারে। অস্ট্রেলিয়া ব্যাটসম্যানদের মধ্যে উইকেটরক্ষক অ্যালেক্স ক্যারি ৩৩ এবং পেসার কাউন্টার নাইল করেন ৩৪ রান। বাকি ব্যাটসম্যানদের কেউ ২০ রানের কোটা পেরোতে পারেনি।

জবাবে ব্যাট করতে নেমে মাত্র ২৯.২ ওভারে রান তুলে ফেলে দক্ষিণ আফ্রিকা। প্রোটিয়াদের দুই ওপেনার কুইন্টন ডি কক এবং রেজা হ্যানড্রিক দারুণ শুরু করেন। ওপেনিং জুটিতে আসে ৯৪ রান। এরপর ডি কক ৪৭ রানে আউট হওয়ার পর দলীয় ১২২ রানে ব্যক্তিগত ৪৪ রানে ফেরেন রেজা হ্যানড্রিক। এরপর তিনে ব্যাট করা মার্করাম ৩৪ করে ফিরে যান। দলের রান তখন ১৪৩। এরপর ক্লাসেন রান করতে না পারায় দক্ষিণ আফ্রিকার একটি উইকেট বেশি হারায়। তবে ৬ উইকেটের বড় জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন ডু প্লেসি ও ডেভিড মিলার।

দক্ষিণ আফ্রিকার পেস অলরাউন্ডার অ্যান্ডি ফিলহুকওয়েল ৬ ওভারে ৩৩ রান দিয়ে নেন ৩ উইকেট। এছাড়া রাবাদা, ডেল স্টেইন এবং লুঙ্গি এনগিডি নেন ২টি করে উইকেট। ম্যাচ সেরা হন দক্ষিণ আফ্রিকার পেসার ডেল স্টেইন। সিরিজের দ্বিতীয় ওয়ানডে ম্যাচটি আগামী ৯ নভেম্বর অ্যাডিলেটে অনুষ্ঠিত হবে।

(দ্য রিপোর্ট/এমএসআর/নভেম্বর ০৪, ২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর