thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

ব্যারিস্টার মইনুলের জামিন নামঞ্জুর

২০১৮ নভেম্বর ০৫ ১৯:১০:৪২
ব্যারিস্টার মইনুলের জামিন নামঞ্জুর

দ্য রিপোর্ট প্রতিবেদক: সাংবাদিক মাসুদা ভাট্টিকে মানহানিকর বক্তব্য দেওয়ার অভিযোগে ব্যারিস্টার মইনুল হোসেনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা মামলায় জামিনের আবেদন নামঞ্জুর করেছেন আদালত।

সোমবার (৫ নভেম্বর) দুপুরে ঢাকা মহানগর হাকিম বাকী বিল্লাহ উভয় পক্ষের শুনানি শেষে এ আদেশ দেন। ব্যারিস্টার মইনুল হোসেনের পক্ষে জামিনের শুনানি করেন অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া ও সৈয়দ জয়নাল আবেদিন মেজবাহ। তাদের সঙ্গে আরও একাধিক আইনজীবী ছিলেন। শুনানিতে সানাউল্লাহ মিয়া বলেন, ‘মামালটি জামিনযোগ্য ধারা। আজকে এ মামলায় যিনি বাদী, তার বিরুদ্ধে কোনও অভিযোগ নেই। তিনি (বাদী) কেন মামলা করলেন? তিনি (মইনুল হোসেন) মাসুদা ভাট্টিকে নিয়ে কী বলেছেন, এটা সমগ্র জাতি জানে। ওইখানে বাদীকে কিছু বলা হয়নি। যাকে বলেছেন তিনি (মাসুদা) একটি মামলা করেছেন। মামলাটি জামিনযোগ্য ধারা, আমরা আসামির জামিন চাই।’

রাষ্ট্রপক্ষে ব্যারিস্টার মইনুলের জামিনের বিরোধিতা করেন ঢাকা মহানগর আদালতের পাবলিক প্রসিকিউটর আবু আব্দুল্লাহ। তিনি বলেন, ‘একজন সাংবাদিককে উদ্দেশ করে কুরুচিপূর্ণ বক্তব্য দেওয়া খুবই লজ্জাজনক। আমাদের জামিনের আপত্তি আছে।’ উভয় পক্ষের শুনানি শেষে বিচারক জামিনের আবেদন নাকচ করেন।

গত ১ নভেম্বর মামলার তদন্ত কর্মকর্তার আবেদনের পর ব্যারিস্টার মইনুল হোসেনকে গ্রেফতার দেখান ঢাকা মহানগর হাকিমের আদালত এবং মামলার প্রতিবেদনের জন্য আগামী ২৯ নভেম্বর দিন ধার্য করেন।

এর আগে গত ২৪ অক্টোবর ঢাকার সাইবার ট্রাইব্যুনালের বিচারক মো. আস সামছ জগলুল হোসেনের আদালতে আ. লীগ যুব ও ক্রীড়া উপ-কমিটির সদস্য সুমনা আক্তার লিলি মামলাটি দায়ের করেন। পরে আদালত বাদীর জবানবন্দি গ্রহণ করে গুলশান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে এজাহার গ্রহণ করার নির্দেশ দেন।

মামলায় অভিযোগ থেকে জানা যায়, গত ১৬ অক্টোবর রাতে বেসরকারি টেলিভিশন চ্যানেল ৭১ -এ প্রচারিত মিথিলা ফারজানা সঞ্চালিত টক শো ‘৭১ জার্নাল’ চলাকালে মাসুদা ভাট্টি ব্যারিস্টার মইনুল হোসেনকে প্রশ্ন করেন, ‘জাতীয় ঐক্যফ্রন্টে আপনি যে হিসেবে উপস্থিত থাকেন, আপনি বলেছেন, একজন নাগরিক হিসেবে উপস্থিত থাকেন। কিন্তু সামাজিক যোগাযোগ মাধ্যমে অনেকে বলেন, আপনি জামায়াতের প্রতিনিধি হিসেবে উপস্থিত থাকেন।’ মাসুদা ভাট্টির এই কথার জবাবে মইনুল হোসেন বলেন, ‘আপনার দুঃসাহসের জন্য আপনাকে ধন্যবাদ দিচ্ছি। আপনাকে আমি চরিত্রহীন বলে মনে করতে চাই।’ একজন নারীর প্রতি ব্যারিস্টার মইনুল হোসেনের এমন ইচ্ছাকৃত ধারাবাহিক কুৎসা রটনা ও আক্রমণাত্মক বক্তব্য মাসুদা ভাট্টি ও নারী জাতির প্রতি বিরক্তিকর, অপমানজনক, অপদস্থমূলক এবং হেয় প্রতিপন্নকর বলে বাদী মনে করেন। প্রকাশ্যে এ ধরনের বক্তব্য প্রকাশ করা মাসুদা ভাট্টি তথা নারী জাতির জন্য সম্মানহানির। বিষয়টি নিরসনকল্পে কারণে মইনুল হোসেন প্রকাশ্যে কোনোরূপ ক্ষমা প্রার্থণা কিংবা দুঃখ প্রকাশ করেননি।

(দ্য রিপোর্ট/এমএসআর/নভেম্বর ০৫, ২০১৮)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

অপরাধ ও আইন এর সর্বশেষ খবর

অপরাধ ও আইন - এর সব খবর