thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ 24, ১৪ চৈত্র ১৪৩০,  ১৯ রমজান 1445

গণভবনে সংলাপে বসেছেন এরশাদ

২০১৮ নভেম্বর ০৫ ২০:০৯:৩৭
গণভবনে সংলাপে বসেছেন এরশাদ

দ্য রিপোর্ট প্রতিবেদক: প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে ৩৪ সদস্যের প্রতিনিধি দল নিয়ে গণভবনে সংলাপে বসেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান এইচ এম এরশাদ।

একাদশ সংসদ নির্বাচনের আগে জাতীয় ঐক্যফ্রন্টের ডাকে সাড়া দেওয়ার পর অন্য রাজনৈতিক দলগুলোকেও আলোচনায় ডাকেন প্রধানমন্ত্রী।

তারই ধারাবাহিকতায় সোমবার সংসদে প্রধান বিরোধী দল জাতীয় পার্টির সঙ্গে এই সংলাপ হচ্ছে। সংলাপে নির্বাচন নিয়ে আলোচনার চেয়ে একাদশ সংসদ নির্বাচনে আওয়ামী লীগের সঙ্গে আসন ভাগাভাগিকেই গুরুত্ব দিচ্ছেন এরশাদ, যা তিনি দুদিন আগে প্রকাশ্য সমাবেশেই বলেন।

তবে সোমবার সন্ধ্যায় বনানীর জাতীয় পার্টির চেয়ারম্যানের কার্যালয় থেকে রওনা দেওয়ার আগে ভিন্ন কথা বলেছেন জাতীয় পার্টির মহাসচিব এ বি এম রুহুল আমিন হাওলাদার ও সভাপতিমণ্ডলীর সদস্য মসিউর রহমান রাঙ্গা।

হাওলাদার বলেন, ‘নির্বাচন নিয়ে আমাদেরও কিছু সুস্পষ্ট বক্তব্য আছে। আশা করবো, আমরা এমন একটি অবস্থায় পৌঁছাতে পারব, যেখান থেকে সুস্থ ও গ্রহণযোগ্য নির্বাচন করতে পারব।’

প্রতিমন্ত্রী রাঙ্গা বলেন, ‘সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন করতে যা যা করণীয়, আমরা সেগুলো নিয়ে আলোচনা করব।’

স্ত্রী ও দলের জ্যেষ্ঠ কো চেয়ারম্যান বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ ও মহাসচিব হাওলাদারকে এক গাড়িতে নিয়ে সন্ধ্যা সোয়া ৬টার দিকে গণভবনের পথে রওনা হন প্রধানমন্ত্রীর বিশেষ দূত এরশাদ। তারপর ছিল অন্য নেতাদের গাড়ি। সংলাপে এরশাদের সঙ্গে জাতীয় পার্টির নেতাদের মধ্যে রয়েছেন রওশন এরশাদ, জি এম কাদের, আনিসুল ইসলাম মাহমুদ, মসিউর রহমান রাঙ্গা, মজিবুল হক চুন্নু, এম এ ছাত্তার, কাজী ফিরোজ রশীদ, জিয়াউদ্দিন আহমেদ বাবলু, দেলোয়ার হোসেন খান, সৈয়দ আবু হোসেন বাবলা, সাহিদুর রহমান, শেখ মুহাম্মদ সিরাজুল ইসলাম, ফখরুল ইমাম, সালমা ইসলাম, সুনীল শুভরায়, এসএম ফয়সল চিশতী, মাহমুদুল ইসলাম চৌধুরী, সোলায়মান আলম শেঠ, আতিকুর রহমান আতিক, খালেদ আক্তার, সফিকুল ইসলাম সেন্টু, এ টি ইউ তাজ রহমান, শামীম হায়দার পাটোয়ারী, লিয়াকত হোসেন খোকা ও নুরুল ইসলাম ওমর।

জাতীয় পার্টি নেতৃত্বাধীন জোট ইউনাইটেড ন্যাশনাল অ্যালায়েন্সের পক্ষে বাংলাদেশ ইসলামী ফ্রন্টের চেয়ারম্যান মাওলানা এম এ মান্নান, মহাসচিব এম এ মতিন, বাংলাদেশ খেলাফত মজলিসের মহাসচিব মাহফুজুল হক, যুগ্ম মহাসচিব জালাল আহমেদ, জাতীয় ইসলামী মহাজোটের চেয়ারম্যান আবু নাসের ওয়াহেদ ফারুক, বিএনএ’র চেয়ারম্যান সেকেন্দার আলী মনিও সংলাপে রয়েছেন।

(দ্য রিপোর্ট/এমএসআর/নভেম্বর ০৫, ২০১৮)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর