thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৬ নভেম্বর ২০১৮, ২ অগ্রহায়ণ ১৪২৫,  ৭ রবিউল আউয়াল ১৪৪০

মাঝআকাশে সংঘর্ষ, বিমান ভেঙে কানাডায় মৃত চালক

২০১৮ নভেম্বর ০৬ ০১:০৬:১৬
মাঝআকাশে সংঘর্ষ, বিমান ভেঙে কানাডায় মৃত চালক

দ্য রিপোর্ট ডেস্ক : ম্যাকজি সাইড রোড ধরে গাড়ি চালিয়ে যাচ্ছিলেন সস্ত্রীক এডওয়ার্ড মারাভা। আকাশের দিকে তাকাতেই নজরে এল দু’টি বিমান।হঠাৎই একে-অপরের সঙ্গে একটা ধাক্কা। এর পর লাট্টুর মতো পাক খেয়ে তা ঘন জঙ্গলের মধ্যে হারিয়ে গেল। প্রথমটায় এডওয়ার্ড ভেবেছিলেন, মাঝআকাশে বিমানের কসরত চলছে। তবে কিছুটা এগোতেই সার বেঁধে পুলিশের গাড়ি দেখে ভুল ভাঙল তাঁর। বুঝলেন, কোনও বড়সড় দুর্ঘটনা ঘটে গিয়েছে।

কানাডার ওটাওয়ায় মাঝআকাশে দু’টি যাত্রীবাহী ছোট বিমানের মধ্যে সংঘর্ষে মৃত্যু হল এক চালকের। খবর আনন্দবাজারের

পুলিশ জানিয়েছে, রবিবার স্থানীয় সময় সকাল ১০টা নাগাদ ওই দুর্ঘটনা ঘটে। ঘটনার মুখ্য তদন্তকারী অফিসার বেভারলি হার্ভির দাবি, মাঝআকাশে একে-অপরের সঙ্গে ধাক্কা লেগে বিমান দুর্ঘটনার ঘটনা কানাডায় প্রায় বিরল। তবে প্রথম নয়। এর আগেও এ ধরনের দুর্ঘটনা ঘটেছে।

দক্ষিণ ওটাওয়া থেকে প্রায় ৩০ কিলোমিটার দূরে অন্টারিওতে ম্যাকজি সাইড রোডের কাছে একটি খোলা মাঠে ওই বিমানটি ভেঙে পড়ে। ঘটনাস্থলেই মৃত্যু হয় ওই যাত্রীবাহী বিমানচালকের।

সেসনা এয়ারক্র্যাফ্ট সংস্থার ওই বিমানে সে সময়কোনও যাত্রী ছিলেন না। তবে অন্য বিমানটিতে চালক ছাড়াও দু’জন যাত্রী ছিলেন। এয়ার ট্র্যাফিক কন্ট্রোল থেকে ওই বিমানটিকে ঘুরিয়ে ওটাওয়া আন্তর্জাতিক বিমানবন্দরে নামানোর নির্দেশ দেওয়া হয়। সেখানে নিরাপদেই অবতরণ করে ওই টার্বোপ্রপ পাইপার পিএ-৪২ বিমানটি। ওই বিমানের সব যাত্রীই অক্ষত রয়েছেন। টার্বোপ্রপ-এর চালক জানিয়েছেন, সেসনা-র বিমানটি তাঁদের বিমানের নীচের অংশে ধাক্কা মারে। এর পরই ওই দুর্ঘটনা ঘটে।

দুর্ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে যায় পুলিশ ও দমকল বাহিনী। ঠিক কী কারণে এই দু‌র্ঘটনা ঘটল, তা নিয়ে এখনও অন্ধকারে তদন্তকারীরা।

(দ্য রিপোর্ট/একেএমএম/নভেম্বর ০৬,২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

জনশক্তি-এয়ারলাইন্স এর সর্বশেষ খবর

জনশক্তি-এয়ারলাইন্স - এর সব খবর