thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৬ নভেম্বর ২০১৮, ২ অগ্রহায়ণ ১৪২৫,  ৭ রবিউল আউয়াল ১৪৪০

এডিএন টেলিকমের কাট-অফ প্রাইস ২০ টাকা স্পর্শ

২০১৮ নভেম্বর ০৮ ০৯:২৫:১৫
এডিএন টেলিকমের কাট-অফ প্রাইস ২০ টাকা স্পর্শ

দ্য রিপোর্ট ডেস্ক : : এডিএন টেলিকমের নিলামের ২ দিন বা ৪৮ ঘন্টায় কাট-অফ প্রাইস ২০ টাকা স্পর্শ করেছে। তবে নিলামের এখনো ২৪ ঘন্টা বাকি হয়েছে। এক্ষেত্রে ২০ টাকার উপরে যত দর প্রস্তাব হবে, তত বাড়বে কাট-অফ প্রাইস।

সোমবার (৫ নভেম্বর) বিকাল ৫টায় শুরু হওয়া বিডিংয়ের ৪৮ ঘন্টায় বা বুধবার (৭ নভেম্বর) বিকাল ৫টায় এই চিত্র দেখা গেছে। তবে কোম্পানিটির কাট-অফ প্রাইস নির্ধারনের লক্ষ্যে এই বিডিং চলবে বৃহস্পতিবার বিকাল ৫টা পর্যন্ত।

কোম্পানিটির নিলামে যোগ্য বিনিয়োগকারীদের জন্য বরাদ্দ ৩৫ কোটি ৬২ লাখ ৫০ হাজার টাকার শেয়ার। যা নিলামের ৪৮ ঘন্টায় প্রস্তাবকারীদের সর্বোচ্চ ৩৫ টাকা থেকে ২০ টাকার প্রস্তাবিত দরে পূরণ হয়েছে।

বিডিংয়ের ৪৮ ঘন্টায় ১৬০ জন বিডার দর প্রস্তাব করেছেন। এরমধ্যে ১৬ টাকা দরে সবচেয়ে বেশি ৫৮ জন বিডার দর প্রস্তাব করেছেন। এই ৫৮ জন বিডার ২ কোটি ৪০ লাখ ৮২ হাজার শেয়ার ৩৮ কোটি ৫৩ লাখ ১২ লাখ টাকায় কেনার জন্য দর প্রস্তাব করেছেন। এরপরে ১৫ টাকায় দ্বিতীয় সর্বোচ্চ দর প্রস্তাব করেছেন ২৬ জন বিডার এবং তৃতীয় সর্বোচ্চ ২৪ জন ২০ টাকা করে দর প্রস্তাব করেছেন।

বিডিংয়ে ১৬০ জন বিডার সর্বোচ্চ ৩৫ টাকা থেকে সর্বনিম্ন ১৫ টাকার মধ্যে দর প্রস্তাব করেছেন। এবং মোট ১০৯ কোটি ৪৮ লাখ ৮৩ হাজার ৫০০ টাকার দর প্রস্তাব করেছেন।

এর আগে সোমবার বিকালে কোম্পানিটির শেয়ারে সর্ব প্রথম ২৭ টাকায় দর প্রস্তাব করা হয়। যেখানে ১জন বিডার প্রতিটি ২৭ টাকা করে ২ লাখ ৬৩ হাজার ৮০০টি শেয়ার কেনার জন্য দর প্রস্তাব করেন। যার মোট দর ৭১ লাখ ২২ হাজার ৬০০ টাকা।

গত ১৪ আগস্ট বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) কোম্পানিটির বিডিংয়ের অনুমাদন দেয়।

এডিএন টেলিকম শেয়ারবাজার থেকে ৫৭ কোটি টাকা উত্তোলন করবে। এরমধ্যে বিডিংয়ে যোগ্য বিনিয়োগকারীদের জন্য বরাদ্দ ৩৫ কোটি ৬২ লাখ ৫০ হাজার টাকা। এই বরাদ্দকৃত টাকার উপরে বিডিংয়ের মাধ্যমে নির্ধারিত হবে কাট-অফ প্রাইস।

কোম্পানিটি বুক বিল্ডিং পদ্ধতিতে প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে শেয়ারবাজার থেকে ৫৭ কোটি টাকা উত্তোলন করবে। যা দিয়ে কোম্পানিটি ভৌত কাঠামো উন্নয়ন, ডাটা সেন্টার স্থাপন, ব্যাংক ঋণ পরিশোধ এবং আইপিও খরচ খাতে ব্যয় করা হবে।

কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে নিয়োজিত রয়েছে আইসিবি ক্যাপিটাল ম্যানেজম্যান্ট।

(দ্য রিপোর্ট/এনটি/নভেম্বর ০৮, ২০১৮)

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর